তিন সাবেকের বিশ্বাস ‘বাংলাদেশ সিরিজ ২-০ করবে’

0
106

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়াকে প্রথমবার টেস্ট ম্যাচে হারানোর পর ক্রিকেট বিশ্বে চলছে বাংলাদেশের প্রশংসা।

মিরপুরে বুধবার ঐতিহাসিক জয়ের পর চট্টগ্রামে দ্বিতীয় টেস্টেও জিতে সিরিজ ২-০ করবে বাংলাদেশ- এমনটাই বিশ্বাস সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা, রকিবুল হাসান ও মোহাম্মদ আশরাফুলের। তাদের কথা-

রকিবুল হাসান : ঐতিহাসিক জয়। অসাধরাণ জয়। বিস্ময়কর জয়। এই টেস্টে যোগ্যতর দল হিসেবেই জিতেছে বাংলাদেশ। তিন বিভাগেই এগিয়ে ছিল সাকিবরা। বোলিং, ফিল্ডিং, ব্যাটিংয়ে দাপটের সঙ্গেই খেলেছে তারা। অস্ট্রেলিয়া তৃতীয়দিন শেষ সেশনে যা একটু এগিয়ে ছিল। আরও স্পষ্ট করে বললে, আড়াই ঘণ্টা। কীভাবে ম্যাচে ফিরতে হয়, বাংলাদেশ তা ভালোভাবেই জানে। দুই বছর ধরে বাংলাদেশ সব ধরনের ক্রিকেটেই ভালো খেলছে। এ জয় প্রত্যাশিতই। দীর্ঘদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারার যে আক্ষেপ ছিল তা এই জয়ে অনেকটাই দূর হয়েছে।
চট্টগ্রামেও বাংলাদেশ জিতে সিরিজ ২-০ করবে বলে আমার বিশ্বাস।

শফিকুল হক হীরা : অসাধারণ জয়। অবিশ্বাস্য পারফরম্যান্স। ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বাংলাদেশ। ম্যাচ জয় পর্যন্ত তা ধরে রেখেছে। অস্ট্রেলিয়া আজ (কাল) সকালে যা একটু সম্ভাবনা জাগিয়েছিল। বাংলাদেশ এখন জানে, দেশের মাটিতে নিজেদের শক্তির জায়গা কোথায়। বাংলাদেশের এই দলটা পরিপক্ব। বাংলাদেশ যদি সিরিজ জিততে চায়, তাহলে শেষ ম্যাচ ড্র করতে পারলেই হবে। আর ড্র করতে হলে ব্যাটিং সহায়ক উইকেট বানাতে হবে। স্বাগতিকরা অবশ্য আরেকটি জয়ের জন্যই নামবে।

মোহাম্মদ আশরাফুল : এককথায় দারুণ জয়। এ ধরনের উইকেটে কোচ যেসব পরিকল্পনা করেছিলেন তার সবটাই ঠিকমতো বাস্তবায়ন করেছে সাকিব-তামিমরা। ইংল্যান্ডের বিপক্ষেও এমন উইকেটে খেলে বাংলাদেশ সাফল্য পেয়েছিল। ওই অভিজ্ঞতা কাজে লেগেছে। সাকিব, তামিম, মুশফিকরা এখন অনেক অভিজ্ঞ। জানে কখন কি করতে হবে। তামিম অসাধারণ ব্যাটিং করেছে। ঘারোয়া ক্রিকেটেও খেলোয়াড়দের এ ধরনের উইকেটে অভ্যস্ত করতে হবে।

আমার মনে হয় কোচ দারুণ পরিকল্পনা করতে পারেন। এ জয়ের পেছনে কিউরেটরেরও কৃতিত্ব রয়েছে। এভাবে এগিয়ে গেলে বাংলাদেশ সিরিজটা ২-০ করে ফেলতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here