‘তাহমিদ গুলশানের আসামি ছিল না’

0
135

thamidঢাকা: ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, তাহমিদ গুলশান হামলার মামলায় আসামি বা গ্রেপ্তার ছিল না। তার বিরুদ্ধে তথ্য আড়াল করা ও পুলিশকে অসহযোগিতার অভিযোগ ছিল। এ কারণে আদালতে প্রসিকিউশানের আবেদন করা হয়।

০৩ অক্টোবর সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক অনানুষ্ঠানিক ব্রিফিং তিনি এ কথা বলেন। গুলশানের ঘটনায় ৫৪ ধারায় গ্রেপ্তার হওয়া তাহমিদ বর্তমানে জামিনে মুক্ত রয়েছেন।

গুলশান হামলার মামলায় গ্রেপ্তার হাসনাত করিম সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, হাসনাত করিম গুলশান হামলার ঘটনায় সন্দেহভাজন আসামি। তাকে টিআইএফ সেলে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখনও প্রতিবেদন পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, গুলশান হামলার ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিট তদন্ত করছে। এরইমধ্যে বিভিন্ন অভিযানে মাস্টারমাইন্ডদের কয়েকজন মারা গেছেন। এ ছাড়া তদন্তে যাদের নাম এসেছে তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এদিকে জঙ্গি করিমের কিশোর ছেলের জবানবন্দির বিষয়ে তিনি বলেন, করিমের ছেলের দেওয়া বর্ণনা থেকে গুলশানে হামলাকারীদের বিষয়ে পুলিশের আগে পাওয়া তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। নব্য জেএমবি ইস্যুতে মনিরুল ইসলামের মন্তব্য, এরা কখনও নির্মূল হয় না। সুযোগ পেলে আবারও হামলা চালাতে পারে।

উল্লেখ্য, এ বছরের ১ জুলাই রাত সাড়ে ৯টার দিকে গুলশান ২ এ ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ি হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় অস্ত্রধারীরা। ওই হামলায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিনসহ ২০ জিম্মিকে হত্যা করা হয় বলে জানায় আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। নিহত ২০ জিম্মির মধ্যে ১৭ জন বিদেশি ও তিনজন বাংলাদেশি। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয় ছয় হামলাকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here