‘ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার একেবারেই অযোগ্য’

0
106

160802104722_today_in_video_promo_pic_trump_devil_reuetrs_640x360_reuters_nocreditআন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য বলে মন্তব্য করেছেন। রিপাবলিকান পার্টি কেনো তাকে প্রার্থী হিসেবে এখনো সমর্থন দিচ্ছে সেই প্রশ্ন তুলেছেন প্রেসিডেন্ট ওবামা।নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার লড়াই শুরু হওয়ার সপ্তাহ খানেকের মধ্যেই বেশ উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা পাওয়ার লড়াই শুরুর পর থেকেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রে এসেছেন ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ হিলারি ক্লিনটনকে দা ডেভিল বা শয়তান বলে উল্লেখ করেছেন তিনি। তার আগে যুদ্ধের ময়দানে নিহত এক মার্কিন মুসলিম সৈনিকের মাকে নিয়ে কটূক্তি করে সমালোচিত হয়েছেন।

এসব মন্তব্যের প্রেক্ষিতে বারাক ওবামা ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে তার সবচাইতে কড়া নিন্দা জানিয়েছেন।

এক বক্তব্যে বারাক ওবামা বলেছেন ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার একেবারেই অযোগ্য। তিনি বলেছেন, “আমি গত সপ্তাহেই একবার একথা বলেছিলাম এবং তিনি বারবার আমার কথা সঠিক প্রমাণ করছেন”

ট্রাম্প অবশ্য পাল্টা হিলারি ক্লিনটনকে অযোগ্য বলছেন। নির্বাচনী লড়াইয়ে একে অপরকে আক্রমণ করা মার্কিন রাজনীতিতে নতুন কিছু নয়। তবে ডোনাল্ড ট্রাম্প যেন তাতে নতুন মাত্রা যোগ করেছেন বলে মন্তব্য করছেন রাজনীতির বিশ্লেষকরা। এসব বিতর্কিত মন্তব্য করে মি ট্রাম্প রিপাবলিকান ভোটারদের বাহবা পেলেও তার সাম্প্রতিক মন্তব্যে স্বয়ং তার নিজের দল রিপাবলিকান পার্টিরই অনেক নেতা এখন তার সমালোচনা করছেন।

বারাক ওবামা প্রশ্ন তুলেছেন তারপরও কেন তাহলে রিপাবলিকান পার্টি তাকে প্রার্থী হিসেবে সমর্থন দিচ্ছেন। বারাক ওবামা বলছেন, “এখন তাদের নিজেদেরই প্রশ্ন করা উচিত, বার বার যদি শক্ত ভাষায় বলতেই হয় যে, সে যা বলছে তা অগ্রহণযোগ্য তাহলে কেন তারা এখনো প্রার্থী হিসেবে তাকে সমর্থন দিচ্ছেন”

পুরো রিপাবলিকান পার্টিরই মান নিয়ে প্রশ্ন তুলেছেন মি ওবামা। নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গত কয়েক দিনে করা জনমত জরীপে দেখা যাচ্ছে জনপ্রিয়তায় ডোনাল্ড ট্রাম্প ক্রমশই নিচে নামছেন।তিনি অবশ্য পাল্টা হিলারি ক্লিনটনকে অযোগ্য বলছেন।বিবিসি বাংলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here