ডেনমার্কের বাণিজ্য বৃদ্ধিতে স্পিকারের সন্তোষ

0
104

13528211_1031696850241715_1790947685174336806_oগত কয়েক বছরে বাংলাদেশে ডেনমার্কে বাণিজ্য ও বিনোয়োগ উল্লেখযোগ্য পরিমানে বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের প্রেক্ষাপটে ডেনমার্কের গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন।

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মিজ. হাননি ফুগল এসকজায়ের তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তাঁরা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

স্পীকার রাষ্ট্রদূতকে বাংলাদেশে দায়িত্ব পালনকালে তাঁর আন্তরিকতা ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। বাংলাদেশে ডেনমার্কের বিভিন্ন উন্নয়নমূলক সহায়তার প্রসঙ্গ উল্লেখ করে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ডানিডা বাংলাদেশে দারিদ্র বিমোচন, কৃষি, মৎস্য, সমন্বিত গ্রামীন উন্নয়ন, গণশিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং পানি ও স্যানিটেশন খাতে সহায়তা দিচ্ছে।

রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য স্পীকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি নারী ক্ষমতায়ন ও জেন্ডার সমতাকরণের জন্য তাদের নিজ নিজ দেশে গৃহীত কার্যক্রম এবং সংসদীয় রীতি-পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here