ডুব ছবির প্রচারণায় রোকেয়া প্রাচী নেই কেন?

0
100

বিনোদন ডেস্ক: জনপ্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী। এখন অভিনয়ের চেয়ে রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়েই ব্যস্ততা তার। সম্প্রতি তার অভিনীত ‘ডুব’ ছবিটি মুক্তি পেয়েছে। ছবিটিতে মায়া নামে ইরফান খানের বড় বউয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

ছবিটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করলেও ডুব মুক্তির আগ থেকে এখন পর্যন্ত কোনো প্রচারণায় দেখা যায়নি তাকে। কারণ কী? ছবির পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকীও এ বিষয়ে বলছেন না কিছুই।

বিষয়টি নিয়ে যুগান্তরের সঙ্গে কথা হয় রোকেয়া প্রাচীর। তিনি বলেন, ‘আসলে আমার ব্যক্তিগত কাজের জন্যই ছবিটির প্রচারণায় যাওয়া হয়নি। এ ছাড়া আরও কিছু কারণ রয়েছে। তবে আমি চাই ছবিটি দর্শকরা গ্রহণ করুক।’

তিনি আরও জানান, হুমায়ূন আহমেদ অনেক বড় মাপের একজন মানুষ। তার কাজের ক্ষেত্র ছিল অনেক বড়, বিস্তৃত। তার নাটক, সাহিত্য, গানসহ জীবনের নানা ক্ষেত্র নিয়ে বিশ্বমানের ছবি বানানো যেতে পারে। ছবিটিতে আমি যতদূর পর্যন্ত অভিনয় করেছি, যে ঘটনাগুলোর মুখোমুখি হয়েছি, যে মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের সঙ্গে লড়াই করেছি, তাতে নিশ্চিত ভাবে বলতে পারি এটি হুমায়ূন আহমেদেরই জীবন কাহিনী। কারণ এ ছবিতে যা দেখানো হয়েছে তার সব কিছুই হুমায়ূন আহমেদের জীবনে ঘটেছে। কাজেই এটাকে হুমায়ূন আহমেদের লাইফ স্টোরিও বলা যায়। অনেকে হয়তো বলতে পারেন অন্য আরও দশজনের সংসার জীবনেও তো এমন ঘটনা ঘটতে পারে। হ্যাঁ পারে। কিন্তু তারা তো সমাজের পরিচিত কেউ নন। এখন ছবিটি মুক্তি পেয়েছে। দর্শকরা দেখেই বিচার করছেন ছবিটির গল্প আসলে কাকে নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here