ডিএসএলআর হাইব্রিড স্মার্টফোন বাজারে ছাড়ল কোডাক

0
139

kodakক্যামেরা প্রিয় মানুষদের জন্ একট্রা স্মার্টফোন বের করল কোডাক। ১৯৪০ সালে বাজারে আসা কোডাকের ৩৫ মিলিমিটার ক্যামেরা থেকেই স্মার্টফোনটির নামকরণ করা হয়েছে। ফটোগ্রাফি-ফার্স্ট স্মার্টফোন হিসেবে নতুন এ ফোনটির প্রচারণা চালাচ্ছে কোডাক। এটি মেগাপিক্সেল থেকে বেশিকিছু বলে দাবি করছে তারা। স্মার্টফোনটি ইউরোপে ৪৯৯ ইউরোতে ইউরোপে পাওয়া যাচ্ছে।

প্রতিষ্ঠানটি ওয়েবসাইটে লেখে, ‘প্রত্যেকটি মুহূর্ত তোলা, আকার দেওয়া এবং শেয়ার করার স্বাধীনতা নিয়ে বাজারে আসল কোডাক একট্রা স্মার্টফোন।’ ফটোগ্রাফি উদ্ভাবন এবং ডিএসএলআর ফাংশনের হাইব্রিড হিসেবে ফোনটিকে উপস্থাপন করছে কোডাক। কোডাক একট্রা স্মার্টফোনে ১৯২০*১০৮০ পিক্সেল রেজ্যুলেশনসহ ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে বিদ্যমান। ফোনটিতে হেলিও এক্স-২০ ডেকাকোর প্রসেসর আছে। এতে ৩জিবি র‌্যাম এবং ৩২জিবি অভ্যন্তরীণ স্টোরেজ আছে। তাছাড়া আলাদা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে অতিরিক্ত স্টোরেজ ব্যবহার করা যাবে। ফোনের ডিসপ্লে প্রতিরোধের জন্য ফোনটিতে আছে কর্নিং গরিলা গ্লাস। ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী আছে।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনটিতে অপ্টিকাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং এফ/২.০ অ্যাপার্চার লেন্সসহ ২১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। ক্যামেরাটি ৪কে ভিডিও রেকর্ডের সামর্থ্যসহ এইচডিআর ইমেজিং এবং ফেজ ডিটেকশন প্রযুক্তি আছে। তাছাড়া রিয়ার ক্যামেরাতে ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশ আছে। একট্রার সেলফি ক্যামেরাতে আছে ১৩ মেগাপিক্সেল সেন্সর। ক্যামেরা ইউজার ইন্টারফেসে হেপ্টিক টাচসহ টাচস্ক্রিন ডিএসএলআর ডায়াল আছে। রিয়ার ক্যামেরাতে হরাইজন্টাল টু-স্টেপ শাটার রিলিজ, কাস্টোমিজেবল ম্যানুয়াল মোড এবং সিন মোড সিলেকশন আছে।

ক্যামেরার অ্যাডভান্সড ম্যানুয়াল মোড অ্যাডজাস্টেবল ফোকাল লেংথ (অটো/ম্যানুয়াল), আইএসও, শাটার স্পিড, হোয়াইট ব্যালান্স, অ্যাপার্চার, এক্সপোজার প্রদান করে। ক্যামেরার ডিজিটাল ডায়াল সিলেকশন ইউজারকে পোর্টেট, ল্যান্ডস্কেপ, এইচডিআর, নাইট টাইম, স্পোর্টস, ম্যানুয়াল, বোকেহ, ভিডিও এবং স্মার্ট অটোর মতো সিম মোড দেয়। তবে ইউরোপ ছাড়া অন্য বাজারে ফোনটি কবে আসবে তা জানায়নি কোডাক।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY