ডাবল সেঞ্চুরি করার পর নাসিরকে নিয়ে যা বললেন আকরাম খান

0
198

5স্পোর্টস ডেস্ক: টস জিতে প্রথমে ওদেরকে ব্যাটিংয়ে পাঠানোর পর ২৫১ রান করেছে তারা। তবে আমার মনে হয়, ওদেরকে আরও কম রানে বেধে রাখা যেতো। যেখানে ১০৭ রানে ৫ উইকেট চলে গিয়েছিল, সেখান থেকে ২৫০ প্লাস রান করে ফেলেছে। পরিস্থিতি অনুযায়ী এটা অনেক বেশি রান হয়ে গেছে। আমার মনে হয়, আমরা আরও ২০/৩০ রান কমে ওদেরকে বুক করে ফেলতে পারতাম- এটা একটা দিক। কথাগুলো দেশের প্রথম সারির একটি গণমাধ্যমের খোলা কলামে লিখেছেন আকরাম খান।

দ্বিতীয় দিক হলো, তারা যদি ২২০ রানও করতো, আমরা যে ব্যাটিং করেছি, তাতে কোনোভাবেই জিততে পারতাম না। এটাই সত্যি। আমার মনে হয় যে, ব্যাটিংয়ে আমাদেরকে আরও মনযোগী হতে হবে। এই ম্যাচ শেষেই বোঝা গেলো, আমাদের যে সিনিয়র ক্রিকেটার রয়েছে তারা যদি রান না করে তাহলে দলের এমন অবস্থা হবে।

ইতিমধ্যেই দেখছি নাসিরকে নিয়ে অনেক আলোচনা শুরু হয়েছে। তাকে রাখলে নাকি অনেক ভালো হতো। বাংলাদেশ জিতে যেতে পারতো। জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি করে নাসির আবার সে দাবির যথার্থতা দেখিয়েছে। তবে আমি বলবো, অবশ্যই সে একজন ভালোমানের ক্রিকেটার। ভালো খেলে। তবে, ভালো খেলোয়াড় আর ভালো খেললেই জাতীয় দলে খেলার যোগ্য হয়ে যায় না। তার সঙ্গে আরও অনেক কিছুর প্রয়োজন হয়। সে রান করছে, সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরি করছে। এটা অনেক ভালো। প্রতিযোগিতায় সে নিজেকে নিয়ে আসতে পেরেছে। এটা দলের জন্যও একটা শুভ লক্ষ্মণ।

তবে একটা জিনিস সবার মাথায় রাখা প্রয়োজন, বাংলাদেশের মাটিতে বাংলাদেশি বোলারদের বিপক্ষে খেলা আর নিউজিল্যান্ড গিয়ে নিউজিল্যান্ডের খেলোয়াড়দের সামনে খেলার মধ্যে আকাশ-পাতাল পার্থক্য রয়েছে। তবে, নিঃসন্দেহে নাসির খুব ভালো ক্রিকেটার। আশা করছি, সে যেভাবে পারফর্ম করছে, সে ফিরে আসবে। যে কোনো সময় বাংলাদেশ দলে সে জায়গা পেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here