ট্রাম্পের মাথায় এত টাকা ঋণ!

0
35

trump_49920_1497782733আন্তর্জাতিক ডেস্ক: কোটি কোটি ডলারের ঋণে জর্জরিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প! অংকটা প্রায় ৩২ কোটি ডলারের কাছাকাছি।

ঋণগস্থ এ প্রেসিডেন্টের আয় শুনলে রীতিমতো অবাক হতে হবে। চলতি বছরের প্রথম দিক পর্যন্ত তার মোট সম্পদের পরিমাণ ছিল প্রায় ১৪০ কোটি ডলার।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের ‘গভর্নমেন্ট অব এথিক্স’ অফিসে ৯৮ পাতার আর্থিক প্রতিবেদন জমা দিয়েছেন ট্রাম্প। সেখানেই রয়েছে প্রেসিডেন্ট হওয়ার পর থেকে তার সম্পদের খতিয়ান।

রিপোর্ট থেকে স্পষ্ট, হোয়াইট হাউজের ওভাল অফিসে বসার পর থেকে সম্পদের পরিমাণ অনেকটাই বেড়েছে নিউ ইয়র্কের এই ধনকুবেরের।

রিপোর্ট বলছে, হোয়াইট হাউজের মালিক হওয়ার পর থেকে তার সম্পত্তি বেড়েছে প্রায় ৫০০ কোটি ডলার। মিয়ামিতে ট্রাম্পের গল্ফ কোর্স ও রিসোর্ট থেকে শেষ আর্থিক বছরে রোজগার প্রায় ১১ কোটি ৬০ লাখ ডলার। ওয়াশিংটনে তার একটি হোটেল থেকে আয় হয়েছে প্রায় ২০ কোটি ডলার। ফ্লোরিডার ‘মার-আ-লোগো’ নামের একটি রিসোর্টও বড়সড় লাভ করেছে। বাদ যায়নি মিস ইউনিভার্স ফ্যাজেন্টও। সেখান থেকে ট্রাম্পের আয় ১১ কোটি মার্কিন ডলার।

তবে শুধু রোজগার না। রিপোর্ট অনুযায়ী বেড়েছে প্রেসিডেন্টের ঋণের বহরও। আমেরিকার একটি জার্মান ব্যাংকের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রায় ১৩ কোটি ডলারের দায় রয়েছে বলে জানাচ্ছে রিপোর্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি রিয়্যাল এস্টেট সংস্থার কাছেও অন্তত ১১ কোটি ডলারে ঋণগ্রস্থ তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here