ট্রাম্পের অভিষেক: বিভিন্ন দেশে বিক্ষোভ রাশিয়ায় আনন্দ

0
91

russiaআন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের শপথ গ্রহণের দিনে বিশ্বের বিভিন্ন দেশে তার বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। তবে রাশিয়া ছিল ব্যতিক্রম। সেখানে দ্বিতীয় দিনের জন্য আনন্দ উৎসব করেছেন তার একদল সমর্থক। তাদের আশা ট্রাম্পের শাসনামলে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতি ঘটবে।

লন্ডনে টাওয়ার ব্রিজের ওপর ট্রাম্পবিরোধী বিক্ষোভকারীরা একটি ব্যানার ঝুলিয়ে দেয় যাতে লেখা ছিল, বিল্ড ব্রিজেস, নট ওয়ালস- অর্থাৎ ডোনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্ত দেয়াল তুলে বন্ধ করে দেবেন বলে যে হুমকি দিয়েছিলেন তার প্রতি ইঙ্গিত করে এতে বলা হচ্ছে, দেয়াল তৈরি না করে সেতু নির্মাণ করুন।

বিক্ষোভকারীরা ডোনাল্ড ট্রাম্পকে বিশ্বের জন্য এক বিরাট হুমকি বলে বর্ণনা করেন। ট্রাম্প বিরোধী বিক্ষোভ হয়েছে অস্ট্রেলিয়াতেও। ট্রাম্পের শপথ ঘিরে প্রতিবাদে মুখর হয়ে উঠেছে ওয়াশিংটনও।

এর আগে শুক্রবার স্থানীয় সময় দুপুরে বাইবেলে হাত রেখে প্রধান বিচারপতির কাছে শপথ নেন মার্কিন এ ধনকুবের। শপথের পরে দেশ ও বিশ্বের উদ্দেশ্যে দেয়া এক ভাষণে ট্রাম্প বলেন, ‘আমরা আবারো যুক্তরাষ্ট্রকে সমৃদ্ধশালী করবো। আমরা আবারো যুক্তরাষ্ট্রকে মহৎ করবো। এবং হ্যাঁ আবারো যুক্তরাষ্ট্রকে মহৎ করবো।’

নভেম্বরের নির্বাচনে পরাজিত ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনসহ ট্রাম্পের শপথ অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here