টালমাটাল স্পেনের দায়িত্ব নিলেন এনরিকে

0
21

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর একদিন আগে ছাঁটাই হন হুলেন লোপেতেগি। তার জায়গায় আসেন ফার্নান্দো হিয়েরো। তবে এ ফুটবল মস্তিষ্কের অধীনে ভালো করতে পারেনি স্পেন। রাশিয়ার কাছে টাইব্রেকার ভাগ্যে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় সাবেক চ্যাম্পিয়নরা। এর দায় কাঁধে নিয়ে পদত্যাগ করেন হিয়েরো।

সবমিলিয়ে টালমাটাল অবস্থা স্প্যানিশ ফুটবলের। এরকম পরিস্থিতিতে স্পেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ হলেন লুইস এনরিকে। দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএসএফএফ) ।

সোমবার আরএসএফএফ প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস বলেন, নতুন কোচ হিসেবে এনরিকেকে দায়িত্ব দেয়া হয়েছে। সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার দায়বদ্ধতা আমার ভালো লেগেছে। স্পেনের কোচ হওয়ার জন্য কাঁড়ি কাঁড়ি ইউরোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ও। আমরা যেরকমটি চাচ্ছিলাম, সে সেরকমই। তার মধ্যে যে গুণাবলী রয়েছে তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, সবটুকু উজাড় করে দিয়ে দল, সর্বোপরি ফুটবলের স্বার্থে কাজ করবে।

স্পেনের কোচ হিসেবে এনরিকের আনুষ্ঠানিক পথচলা শুরু হবে সেপ্টেম্বরে। আগামী ৮ সেপ্টেম্বর উয়েফা নেশন’স লিগে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামবেন ইস্কো-অ্যাসেননিও।

খেলোয়াড়ি ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার হয়ে মাঠ মাতিয়েছেন এনরিকে। ২০১৪-২০১৭ পর্যন্ত ছিলেন বার্সার কোচ। এ সময়ে কাতালানদের দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি কিংস কাপ জিতিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here