টাকার অভাবে নিউজিল্যান্ড সিরিজ বাতিলের জল্পনা!

0
147

imageস্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ২-০ এগিয়ে গিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। কিন্তু ঘরের মাঠে কিউইদের হোয়াইটওয়াশ করে সিরিজ জয়ের সুযোগ নাও পেতে পারেন বিরাট কোহলিরা। কারণ টাকার অভাবে তিন নম্বর টেস্টটাই বাতিল হয়ে যেতে পারে।

তাদের সুপারিশ না মানায় বিসিসিআইয়ের সমস্ত অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ার জন্য ব্যাংকগুলিকে নির্দেশ দিয়েছে লোঢা কমিটি। সেই নির্দেশ কার্যকর হলে বিসিসিআই-য়ের সমস্ত আর্থিক লেনদেন বন্ধ হয়ে যাবে। এই অবস্থায় দাঁড়িয়ে বিসিসিআই-এর তরফেও পাল্টা চাপ দেওয়ার কৌশল নেওয়া হয়েছে। ইডেন টেস্ট শেষ হওয়ার পরেই বিসিসিআই পাল্টা হুমকি দিয়েছে, ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইন্দৌরে তৃতীয় টেস্টের আয়োজন করা সম্ভব হবে না। শুধু তৃতীয় টেস্টই নয়, নিউজিল্যান্ডের বিরুদ্ধে নির্ধারিত পাঁচটি একদিনের ম্যাচের সিরিজও বাতিল ঘোষণা করতে পারে বিসিসিআই।

বিসিসিআই-এর শীর্ষকর্তাকে উদ্ধৃত করে একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকে এমনই দাবি করা হয়েছে। ওই বোর্ড কর্তার দাবি, বাধ্য হয়েই বিসিসিআই-কে এমন সিদ্ধান্ত নিতে হতে পারে। তাঁর কথায়, বোর্ডের অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া কোনও ছেলেখেলা নয়। দেশে একটি আন্তর্জাতিক টিম এখন খেলতে এসেছে। এই সময়ে এমন সিদ্ধান্ত কার্যকর হলে গোটা বিশ্বের সামনে ভারতের সম্মানহানি হতে পারে। অ্যাকাউন্ট ফ্রিজ হলে বোর্ডের পক্ষে কোনওভাবেই নিউজিল্যান্ড সিরিজের বাকি ম্যাচগুলির আয়োজন সম্ভব হবে না বলেই দাবি করেছেন ওই বোর্ড-কর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here