টাইগারদের হুংকারে ধরাশায়ী আফগানরা!

0
143

14555886_629074160595878_1986498179_nস্পোর্টস ডেস্ক: শুধু মাশরাফি-সাকিব-তামিমদেরই নয় জয়টা চাই ১৬ কোটি মানুষের। কারণ এটা শুধুই সিরিজ জয়ই নয় এটি টাইগারদের শততম জয়ও। আফগানিস্তান সিরিজের শেষ ম্যাচে সফরকারীদের ১৪১ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জয়ের পাশাপাশি নিজেদের একদিনের আন্তর্জাতিক ম্যাচে শততম জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

আজ শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ২৭৯ রানের র্টাগেটে খেলতে নেমে ৩৩.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৪১ রানের বড় পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হয় আফগানদের।

টাইগারদের দেওয়া পাহাড় সমান রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আসগর বাহিনী।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৯ রান করে মাশরাফি বাহিনী। প্রথমবারের মতো দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে আসা সিরিজের প্রথম দুই ম্যাচে আফগানদের সাথে ১-১ সমতা করে টাইগাররা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছে দুই টাইগার ওপেনার তামিম ও সৌম্য। তবে রানের সেই গতি বেশিক্ষণ ঠিক রাখতে পারেনি সৌম্য। ১১ বলে মাত্র ১১ রান করে প্যাভিলিয়নে ফিরেন সৌম্য। টাইগারদের ওপেনিং জুটিতে প্রথম আঘাত হানেন আফগান পেসার মিরওয়াইস আশরাফ। তার বলে সৌম্যের ক্যাচটি তালুবন্দি করেন উইকেট কিপার মোহাম্মদ শাহজাদ।

তবে সৌম্যের বিদায়টা দলকে টের পেতে দেননি সাব্বির। তামিমের সাথে জুটি হয়ে বড় সংগ্রহের দিকে দলকে নিয়ে গেছেন। দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসছে একের পর এক চার-ছক্কা। সে সাথে ১১২ বলে ১০০ রানের জুটিও গড়ে এই দুই ব্যাটসম্যান। ব্যাটে ঝড় তোলা সাব্বির ৩ ছয় ও ৬ চারে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। রহমত শাহর বলে ৭৯ বল খেলে নওরোজ মঙ্গলের তালুবন্দি হয়ে সাজঘরে ফিরের এই হার্ডহিট্যার।

অপরদিকে অনেক দিন পর শতকের দেখা পেল টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এটি তার ক্যারিয়ারের ৭ তম শতক। চলমান এই সিরিজের প্রথম ম্যাচে খুব কাছে গিয়ে পেলেন না শতকের দেখা। তবে আজ সেই ভুল করেননি এই ব্যাটসম্যান। ১১০ বলে তুলে নেন নিজের ৭ তম শতক। শতক করার পর আফগান বোলারদের উপর চড়াও হন তামিম। শেষ পর্যন্ত ১১৮ বলে ১৮৮ রান করে নাবীর বলে ফিরেন তামিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here