জয় ও ববি সম্পর্কে যা লিখল ‘দ্য টেলিগ্রাফ’

0
241

14-1নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দু্ই দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ও রেদওয়ান মুজিব সিদ্দিক ববি আগামী ২০১৯ সালে অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে নেতৃত্ব দেবেন বলে উল্লেখ করেন ভারতের বিখ্যাত পত্রিকা ‘দ্যা টেলিগ্রাফ’। ঠিক তখনই ভারতের লোকসভা নির্বাচনে নেতৃত্ব দেবে ইন্ধিরা গান্ধীর দৌহিত্ররা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়(৪৫) এবং শেখ হাসিনার ভাগিনা রেদওয়ান মুজিব সিদ্দিক ববি(৩৬) উত্তারাধিকার রাজনীতিবিদ ও কুটনীতিক হিসেবে ইতোমধ্যে নাম লিখিয়েছে।

ববি হাসিনার বোন শেখ রেহানার ছেলে যার বোন টিউলিপ ব্রিটিশ পার্লামেন্টের সদস্য।আওয়ামী লীগের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, পরবর্তী সংসদ নির্বাচনে তাদের জনপ্রতিনিধি হিসেবে দাঁড় করানোর জন্য আলোচনা হচ্ছে।

যেহেতু প্রতি পাঁচ বছরে একবার কাউন্সিলর মিটিং হয়ে থাকে যেখানে উচ্চ পদস্থ দলীয় কর্মীদের প্রার্থী হিসেবে বাছাই করা হয়। জয়কে নমিনেশন দেয়া হয়েছে রংপুর জেলা থেকে এবং ববিকে ঢাকার উত্তর অঞ্চল থেকে। এবারের কাউন্সিল অনুষ্টিত হবে ২২-২৩ অক্টোবর।যেখানে প্রায় ৪০০০ কাউন্সিলর তাদের পার্টির সভাপতি নির্বাচনের জন্য ভোট দিবেন।

তিনি আরো বলেন, কা্উন্সিলর হিসেবে নমিনেশন পাওয়া মানে হচ্ছে রাজনীতিতে পূর্ণাঙ্গভাবে জড়িয়ে পড়া এবং জয় ইতোমধ্যে বাংলাদেশের রাজনীতিতে সম্পৃক্ত হচ্ছে।

উল্লেখ্য, জয় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে তথ্য-প্রযুক্তি বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জন করেন এবং ববি যুক্তরাজ্যের লন্ডন থেকে অর্থনীতিতে উচ্চতর ডিগ্রী অর্জন করেন যিনি বাংলাদেশের দলীয় গবেষনা কার্যে মনোনিবেশ করেন কিন্তু সে প্রত্যক্ষ রাজনীতি থেকে কিছুটা দূরে রয়েছে। জয় বর্তমানে শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here