জয়োচ্ছ্বাসের মাঝেও জেসন রয়ের আক্ষেপ!

0
124

246325স্পোর্টস ডেস্ক: শ্রীলংকার বিপক্ষে চতুর্থ একদিনের ম্যাচেও জয় পেয়েছে ইংল্যান্ড। বুধবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জেসন রয়ের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে ইংল্যান্ড ৬ উইকেটে হারিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুজের দলকে।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে এদিন শুরু থেকেই ভালো খেলে সফরকারী শ্রীলংকা। কিন্তু ১৯তম ওভারেই হানা দেয় বৃষ্টি। এরপর ওভার কমিয়ে নিয়ে আসা হয় ৪২ এ। এবং লংকানদের চার ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরির সৌজন্যে ৫ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে অ্যাঞ্জেলো ম্যাথুজের দল।

সর্বোচ্চ ৭৭ রান করেন কুসাল মেন্ডিজ। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান নিয়ে অপরাজিত থাকেন দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। ইংল্যান্ডের আদিল রশিদ এবং ডেভিড উইলি উভয়ই ২টি করে উইকেট লাভ করেন।

শ্রীলংকার ছুঁড়ে দেওয়া ৩০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড শুরুতেই মঈন আলীকে হারায়। তবে একপাশ আগলে রাখেন জেসন রয়। শেষ পর্যন্ত তার করা ১৬২ রানের দুর্দান্ত ইনিংসের সৌজন্যেই যে ৪০.১ ওভারে ইংল্যান্ডের স্কোরবোর্ড দাঁড়ায় ৩০৯/৪। অর্থাৎ শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের করে নিল ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান করেন জো রুট।

তবে ম্যাচ জিতেও নিশ্চিত আক্ষেপ রয়ে গেল ম্যাচসেরা জেসন রয়ের। কেননা আর মাত্র ৫ রান করতে পারলেই যে, ইংল্যান্ডের জার্সিতে করা ব্যক্তিগত সর্বোচ্চ রবিন স্মিথের ১৬৭ রানের রেকর্ডে ভাগ বসাতেন তিনি। ১৯৯৩ সালে বার্মিংহামে ১৬৭ রানের ঝলমলে এক ইনিংস উপহার দিয়ে অপরাজিত ছিলেন স্মিথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here