জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩৫৬

0
58

28_nস্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসের ২৯৯ রানের সঙ্গে ১৫৯ যুক্ত করে বাংলাদেশকে ৪৫৯ রানরে টার্গেট দেয় ভারত। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ভারত থেকে এখনো ৩৫৫ রান পিছিয়ে টাইগাররা।

আগামীকাল সারাদিন খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। অপরদিকে ভারতের জয় পেতে চাই ৭ উইকেট। আগামীকাল ম্যাচের পঞ্চম ও শেষ দিনে ২১ রানে অপরাজিত থেকে সাকিব ও ৯ রানে মাহমুদউল্লাহ্ ব্যাট করতে নামবেন।

এর আগে ৩৮৮ রানে থামে বাংলাদেশের প্রথম ইনিংস। ২৯৯ রান নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিকরা। স্কোর বোর্ডে ১৫৯ রান যুক্ত করতে ৪ উইকেট হারায় ভারত। তারপর দ্বিতীয় সেশনে টি বিরতিতে ইনিংস ঘোষনা করে দলটি।

আজ হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০ শুরু হয় চতুর্থ দিনের খেলা। ঐতিহাসিক টেস্টি সরাসরি সম্প্রচার করে দিপ্ত টিভি, স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-৩, স্টার স্পোর্টস এইচডি-১ ও স্টার স্পোর্টস এইচডি-৩।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস: ১৬৬ ওভারে ৬৮৭/৬ (ইনিংস ঘোষণা) (প্রথম দিন ৩৫৬/৩) (কোহলি ২০৪, রাহানে ৮২, ঋদ্ধিমান ১০৬*, অশ্বিন ৩৪, জাদেজা ৬০, তাসকিন ১/১২৭, রাব্বি ০/১০০, সৌম্য ০/৪, মিরাজ ১/১৬৫, সাকিব ০/১০৪, তাইজুল ৩/১৫৬, সাব্বির ০/১০, মাহমুদউল্লাহ ০/১৬)।

বাংলাদেশ ১ম ইনিংস: ১২৭.৫ ওভারে ৩৮৮/১০ (তামিম ২৪, সৌম্য ১৫, মুমিনুল ১২, মাহমুদউল্লাহ্ ২৮, সকিব ৮২, মুশফিক ১২৭, সাব্বির ১৬, মেহেদী ৫১, তাইজুল ১০, তাসকিন ৮ ও রাব্বি ০*; ভুবনেশ্বর ১/৫২, ইশান্ত ১/৫৬, অশ্বিন ২/৯৮, উমেশ ৩/৮৪, যাদব ২/৭০)।

ভারত ২য় ইনিংস: ২৯ ওভারে ১৫৯/৪ (ইনিংস ঘোষণা)
(বিজয় ৭, রাহুল ১০, পূজারা ৫৪*, কোহলি ৩৮, রাহানে ২৮, ও জাদেজা ১৬*; তাইজুল ০/২৯, তাসকনি ২/৪৩, সাকিব ২/৫০ ও মিরাজ ০/৩২)

বাংলাদেশ ২য় ইনিংস: ৩৫ ওভারে ১০৩/৩ (তামিম ৩, সৌম্য ৪২, মুমিনুল ২৭, মাহমুদউল্লাহ্ ৯* ও সকিব ২১*; ভুবনেশ্বর ০/১৪, ইশান্ত ০/১৯, অশ্বিন ২/৩৪, উমেশ ০/৯, যাদেযা ১/২৭)।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here