জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা পরবর্তী শুনানি ২৩ জানুয়ারি

0
98

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি আসামি সরফুদ্দিন আহমেদ ও কাজী সালিমুল হকের পক্ষে চলমান যুক্তিতর্ক উপস্থাপন করবেন আইনজীবী আহসান উল্লাহ।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এ দুই আসামি আদালতে উপস্থিত হলে দুপুরে ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামান বিচারিক কার্যক্রম শুরু করেন।

টানা সোয়া ১ ঘণ্টা শুনানির পর দুপুর দেড়টায় আধাঘণ্টার বিরতি দেন আদালত। আসামিপক্ষের আইনজীবী পুনরায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু করে বিকেল ৩টায় শেষ করেন।

এদিকে এর আগে বৃহস্পতিবার বেলা ১১টা ৫৯ মিনিটে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছান খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় প্রথম মামলাটি করে দুদক।

অন্যদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে দুদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here