জাভিকে করা রোনালদোর অপমানে জ্বলে উঠলেন এতো!

0
212

133537ronaldo-messi_kalerkanto_pictureস্পোর্টস ডেস্ক: এবার জমে উঠল ত্রিমুখী লড়াই! বার্সেলোনার দুই সাবেক জাভি হার্নান্দেজ ও স্যামুয়েল এতো বনাম রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোর লড়াই। সাবেক সতীর্থ লিওনেল মেসিকে বড় দেখাতে গিয়ে জাভি ছোটো দেখিয়েছিলেন রোনালদোকে। তার কড়া জবাব দিয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার। তাতেই জ্বলে উঠলেন ক্যামেরুনের সাবেক অধিনায়ক এতো। তার কথার সারমর্ম, রোনালদো অপমান করেছেন জাভিকে।

৩৬ বছরের জাভি মেসিকে রোনালদোর থেকে এগিয়ে রেখে মন্তব্য করেছিলেন। বলেছিলেন, মেসির সাথে কারো তুলনা চলে না। রোনালদোকে কেবল ‘এলিট খেলোয়াড়’ বলেছিলেন। তাতে জ্বলে ওঠা রোনালদো বলেছিলেন, জাভির তাকে নিয়ে কথা বলাই মানায় না! কারণ, তিনি তিনবার ফিফা ব্যালন ডি’অর জিতেছেন। জাভি একবারও না।

এতো এই কথার লড়াইয়ে লাফিয়ে পড়লেন। বললেন, ব্যালন ডি’অর যদি ন্যায়সঙ্গত ভাবে দেওয়া হতো তাহলে ৫/৬বার এই মুকুট জিততেন বার্সেলোনা ও স্পেনের মিডফিল্ডার জাভি। কারণ, ক্যারিয়ারে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও একটি বিশ্বকাপ জিতেছেন জাভি। তাই ব্যক্তিগত অর্জন নেই বলে রোনালদোর এভাবে জাভিকে আক্রমণ করা ঠিক হয়নি।

এতো বলেছেন, “চার-পাঁচবার ব্যালন ডি’অর জিতেছে বলেই কোনো খেলোয়াড়ের এমন কথা বলা উচিত না। তারা সেরা। ব্যালন ডি’অর যদি ন্যায়সঙ্গত ভাবে দেওয়া হতো তাহলে জাভি ৫-৬বার জিততো তা। বিশ্বের সবটুকু সম্মান তার প্রাপ্য। জাভি যা বলেছে তা কাউকে অসম্মান করতে নয়। জাভি হলো জাভি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here