জাপানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

0
136

ঢাকা: পৃথিবীর উন্নত সাতটি দেশের সংগঠন জি-৭। এর আউটরিচ প্রোগ্রামে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে জাপানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মেলনের সাইডলাইনে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সাথে তার দ্বিপক্ষীয় বৈঠক হবে বলে ধারণা করা হচ্ছে।

সোয়া ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে করে জাপানের নাগোয়ার উদ্দেশে রওনা হন তিনি।

এসময় বিমানবন্দরে প্রাধনমন্ত্রীকে বিদায় জানান, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তিন বাহিনীর প্রধান এবং পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক।

জাপানের স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৭টা নাগাদ সরাসরি গিয়ে নামবেন দেশটির নাগোয়া প্রদেশের চুবু সেন্ট্রায়ার আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন জাপান সংসদের পররাষ্ট্র বিষয়ক ভাইস মিনিস্টার মিজ মিকি ইয়ামাদা ও টোকিওতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিস রাবাব ফাতিমা।

৪ দিনের সফরে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ছাড়াও ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

তিনি টোকিওতে বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সেরি কমপ্লেক্সের উদ্বোধন করবেন এবং জাপান প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here