‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ব্যাপারে প্রভাবিত করবেন না’

0
64

film-award_53132_1500921506ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানকালে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি প্রকৃত শিল্পী ও কলা-কুশলীদের মূল্যায়ন করার আহ্বান জানিয়ে বলেছেন, এ ব্যাপারে কেউ কাউকে প্রভাবিত করার চেষ্টা করবেন না। খবর বাসসের।

তিনি সোমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ বিতরণকালে বলেন, আমি আশা করবো এ ধরনের পুরস্কার প্রদানকালে এ ব্যাপারে কেউ কাউকে প্রভাবিত করবেন না। আমি চাই প্রকৃত শিল্পী ও কলা-কুশলীদের যথাযথভাবে মূল্যায়ন করা হবে এবং কর্তৃপক্ষ এ ব্যাপারে মনোযোগী হবে।

তিনি আরও বলেন, আমাদের ক্ষমতা থাকতে পারে, কিন্তু আমরা এর অপব্যবহার হোক তা চাই না। আমি প্রত্যেককে এ ব্যাপারে কোনো চাপ সৃষ্টি না করার অনুরোধ করবো।

প্রধানমন্ত্রী বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দেশের চলচ্চিত্র শিল্পে অবদানের ক্ষেত্রে রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে ২৫টি ক্যাটাগরিতে ৩১ জন শিল্পী ও কলা-কুশলীর হাতে এই পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমাতুল্লাহ।

শেখ হাসিনা চলচ্চিত্র নির্মাতাদের প্রতি দেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে মানসম্মত চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানান এবং তাদের আশ্বস্ত করেন যে, তার সরকার এর জন্য যা করা দরকার তা করবে।

তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ বিতরণকালে বলেন, আমরা বাংলাদেশে চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে তাদেরই চাই যাদের সিনেমায় দেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য থাকবে এবং পাওয়া যাবে আন্তর্জাতিক প্রশংসা।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা চলচ্চিত্রেও পিছিয়ে থাকতে চাই না এবং আমি কথা দিচ্ছি যে, চলচ্চিত্র শিল্পের উন্নয়নে যে সহযোগিতা প্রয়োজন তা আমরা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here