জাতীয় ঈদগাহে প্রধান জামাত, অংশ নেন রাষ্ট্রপতি

0
98

unnamed_50476_1498457502ঢাকা: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রধান জামাতে নামাজ আদায় করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে নামাজ শুরু হয়। প্রধান এই জামাতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ছাড়াও নামাজে উপস্থিত ছিলেন- সুপ্রিমকোর্টের বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মুসল্লিদের সঙ্গে কোলাকুলি করেন।

জাতীয় ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে পুরুষ মুসল্লির পাশাপাশি নারী মুসল্লিরাও নামাজ আদায় করেন। নারীদের জন্য জাতীয় ঈদগাহ ময়দানে নারীদের জন্য মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে এ ব্যবস্থা রাখা হয়।

ঈদুল ফিতর উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে রয়েছে পাঁচটি ঈদ জামাত। যার মধ্যে প্রথমটি সকাল ৭টা, দ্বিতীয়টি সকাল ৮টা, তৃতীয়টি সকাল ৯টায় অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল ১০টায় চতুর্থ এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতী মুহিবুল্লাহিল বাকী নদভী। দ্বিতীয় জামাতের ইমাম ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান।

এদিকে জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাতকে কেন্দ্র করে ঈদগাহ মাঠের চার দিকে র‌্যাব-পুলিশ সদস্যদের বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ ছাড়া নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ ও মাঠের বাইরে স্থাপিত রয়েছে ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here