জাতীয়বাদী শক্তিকে ঐক্যবদ্ধাভাবে কাজ করতে হবেঃ তারেক পরিষদ

0
147

bnp_12নিউইয়র্ক ঃ আওয়ামী স্বৈরশাসনের হাত থেকে দেশকে করতে হলে জাতীয়বাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে সকল শহীদ জিয়ার সৈনিকরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবে। দেশে গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগকে নির্দলীয় তত্ত্বাবধায়ক অধীনে নির্বাচন দিয়ে গমতা থেকে সরে যেতে হবে। তারেক পরিষদ আন্তার্জাতিক কেন্দ্রীয় কমিটি, ইউএসএ ইকের সভাপতি আকতার হোসেন বাদল এক অনুষ্ঠানে এ কতা বলেন।
বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা সাজা দেয়ার প্রতিবাদে তারেক পরিষদ আন্তার্জাতিক কেন্দ্রীয় কমিটি, ইউএসএ ইনক গত রোববার নিউইয়র্কের জ্যাসন হাইটসের একটি রেষ্টুরেন্টে এই প্রতিবাদ সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি আকতার হোসেন বাদল এই সভায় সভাপতিত্ব করেন। সভাপতির বক্তৃতা তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে বলেন তারেক রহমানকে রাজনীতি থেকে সরিয়ে রাখার জন্য তাকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে।” বর্তমান সরকার তারেক রহমান বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। কিন্তু তারা সফল হতে পারবে না। জাতীয়বাদী শক্তি ঐক্যবদ্ধভাবে এই অবৈধ সরকারে ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে বলে তিনি উল্লেখ কনের।
সকল জাতীয়বাদী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার প্রতি গুরত্বারোপ করে তিনি বলেন সবার আগে দেশকে বাঁচাতে হবে। “আমাদের খালেদা জিয়ার নেতৃত্বে এগিয়ে যেতে হবে। আমাদের পিছু হটলে চলবে না। এই সরকার অবৈধ। তারা ভোটবিহিন নির্বাচনে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছে,”।

বিএনপি’র একটি অংশের সমালোচনা করে তিনি বলেন অনেকেই দলের বিপদের সময় গা ঢাকা দিয়েছিল কিন্তু এখন সুযোগ বুঝে আবার এগিয়ে এসেছে।” মিলন (এহসানুল হক মিলন) ১/১১’র সময় লাপাত্তা হয়ে গিয়েছিল। দলের দুঃসময়ে তাকে কখনো খুঁজে পাওয়া যায়নি। সুযোগ বুঝে এখন তিনি ফিরে এসেছে”। দেশে আজ দমন নীতি চলছে। আমরা পিছিয়ে যাবো না। আমরা তারেক রহমানের নেতৃত্বে এগিয়ে যাবো,”।

যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান সম্প্রতি জ্যাকসন হাইটসের ডাইভারসিটি পস্নাজায় দলের দুই গ্রুপের মাঝে যে দুঃখজনক ঘটনা ঘটেছে তার নিন্দা করেন। তিনি বলেন, কোন ষড়যন্ত্রই জাতীয়বাদী শক্তিকে রুখতে পারবে না। দলের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করে তারা সফল হতে পারবে না।

বর্তমান সরকারের সমালোচনা করে জিল্লর বলেন যে মামলায় তারেক রহমান বেকসুর খালাস পেয়েছিলেন সে মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। এতে সরকার স্বৈরাচারী মনোভাব প্রকাশ পেয়েছে।” তারেক রহমানের বিরুদ্ধে মিথ্য ও বানোয়াট অভিযোগ আনা হয়েছে।

বর্তমান সরকারকে দুর্নীতিবাজ উল্লেখ করে তিনি বলেন এই সরকার ভোটারবিহীন নির্বাচনে ষড়যন্ত্র করে ক্ষমতা দখল করে এখন দুর্নিতি করেছে।” আমরা তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার জন্য স্বৈরাচারী হাসিনা কাছে আবেদন জানাবো না। যেদিন তারেক রহমান দেশে ফিরবেন সেদিন দেশবাসী হাসিনার বিচার করবে.”।

যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভাইস চেয়ারম্যান শরাফাত হোসেন বাবাু তার বক্তব্যে নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবী জানিযে বর্তমান আওয়ামী লীগ সরকারের ক্ষমতা থেকে সরে যাওয়া আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা ভিপি জসিমের পরিচালনায় এই সভায় আরও বক্তব্য রাখেন দলের সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূঁঞা, নিউইয়র্ক স্টেট বিএনপি’র প্রেসিডেন্ট মাওলানা ওয়ালীউল্লাহ আতিকুর রহমান, ভাইস চেয়ারম্যান আমিনুর রহমান, নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি সেলিম রেজা, পেনসিলভানিয়া বিএনপি’র সাবেক সাধরণ সম্পাদক সাইফুল খান হারুন, বিএনপি নেত্রী নারী রাব্বানী, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ ও এম এ বাসেত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here