জরিপে ট্রাম্পের পেছনে হিলারি

0
123

trump_hilaryআন্তর্জাতিক ডেস্ক: বার্তা সংস্থা রয়টার্স ও জরিপ সংস্থা ইপসোসের করা এক জরিপের ফলাফলে দেখা গেছে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে ছাড়িয়ে জনসমর্থনে এগিয়ে গেছেন রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

এ বিষয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসের প্রথমদিকের পর থেকে এই প্রথমবারের মতো জরিপে হিলারিকে পেছনে ফেললেন ট্রাম্প।

চলতি বছরের ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন।

গেল সপ্তায় ক্লিভল্যান্ডে অনুষ্ঠিত রিপাবলিকান দলীয় জাতীয় সম্মেলনে ট্রাম্পকে দলটির মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। মনোনয়ন নিশ্চিত হওয়ার পর থেকেই ট্রাম্পের প্রতি জনসমর্থন বাড়তে দেখা যায়।

অন্যদিকে মঙ্গলবার ফিলাডেলফিয়ায় ডেমোক্রেট দলীয় জাতীয় সম্মেলন থেকে হিলারি ক্লিনটনকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

এর ঠিক আগে ২২ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত করা জরিপটির ফলাফলে দেখা যায় ট্রাম্পের পক্ষে সমর্থন জানিয়েছেন ৩৯ শতাংশ সম্ভাব্য ভোটার; অপরদিকে হিলারির পক্ষে সমর্থন জানিয়েছেন ৩৭ শতাংশ সম্ভাব্য ভোটার।

২৪ শতাংশ সম্ভাব্য ভোটার এদের কাউকে সমর্থন না করার কথা জানিয়েছেন।

জরিপে চার শতাংশ এদিক-ওদিক হতে পারে বলে ফলাফলে বলা হয়েছে। এতে দুই প্রার্থীর পক্ষে প্রায় সমান সমর্থন আছে, এমনও ধরে নেওয়া যায় বলে জানিয়েছে রয়টার্স।

হিলারি গেল শুক্রবারের জরিপে ট্রাম্পের চেয়ে তিন শতাংশ এগিয়ে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here