জনগণের মতামতকে অগ্রাহ্য করে চুক্তি করা হচ্ছে: খালেদা

0
108

khaledaঢাকা: জনগণের মতামতকে অগ্রাহ্য করে চুক্তি করা হচ্ছে বলে অভিযোগ করে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগোম খালেদা জিয়া বলেছেন, তাতে জাতীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়ছে।

আজ বুধবার দুপুরে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ প্রতিদিনই কোন না কোনভাবে আগ্রাসী শক্তির দ্বারা আক্রান্ত হচ্ছে হচ্ছে দাবি করে সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, আমাদের ভূ-প্রাকৃতিক পরিবেশ, মাটি, মানুষ ও সংস্কৃতির ওপর চলছে প্রত্যক্ষ ও পরোক্ষ নিরবচ্ছিন্ন আগ্রাসন। তাই এই মুহূর্তে আধিপত্যবাদী শক্তি এবং তাদের এদেশিয় প্রতিভূদের রুখতে মওলানা ভাসানী প্রদর্শিত পথই আমাদের পাথেয়। আমরা সেই পথেই অপশক্তির অশুভ ইচ্ছাকে পরাস্ত করতে সক্ষম হবো।

অসহায় মানুষের ন্যায্য অধিকার আদায়, গণতন্ত্র, মানবাধিকার এবং স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষায় মওলানা ভাসানী আমাদের প্রেরণার উৎস মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, তার নিখাদ দেশপ্রেম, দেশ ও জাতির স্বার্থ রক্ষা এবং গণতন্ত্র ও মানবতার শত্রুদের বিরুদ্ধে প্রতিবাদী হতে যুগ যুগ ধরে আমাদেরকে অনুপ্রাণিত করবে। তার আদর্শকে সঠিকভাবে অনুসরণ করতে পারলেই আমরা আমাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও তার রুহের মাগফিরাত কামনা করেন সাবেক এ প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here