জঙ্গি আস্তানা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

0
202

01-2ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ায় ‘সূর্যভিলা’ নামে যে বাড়িটিতে অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে গেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামার খাঁন কামাল ও আইজিপি শহীদুল হক। আজ বিকেল সোয়া ৩ টার পরে ঘটনাস্থলে যান তারা।

যে এলাকায় যে বাসাটি ঘিরে অভিযান চলছে ওই বাসার ভেতরে জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে গ্রেনেড নিয়ে বসে আছেন বলে ধারণা পুলিশের। আর তাকে নিস্তেজ করতে দুপুর ১টার দিকে ওই বাসার ভেতরে টিয়ারসেল নিক্ষেপ করা হয়।

এরআগে আত্মসমর্পণের কথা বলে বেরিয়ে আসার সময় শরীরে থাকা বেল্টের বিস্ফোরণ ঘটান এক নারী। ওই বিস্ফোরণে এক শিশুও আহত হয়। শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তবে ওই নারীর দেহ পড়ে ওই বাসায় দীর্ঘক্ষণ পড়ে থাকে। পরে তার মৃত্যুর তথ্য নিশ্চিত করে পুলিশ। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি ছানোয়ার হোসেন ভেতর থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের বিস্ফোরণের বিষয়টি জানান।

ভেতরে অবস্থানরত যাকে তানভীর কাদেরীর ছেলে বলে ধারণা করা হচ্ছে তার সারা শরীরে গ্রেনেড বাঁধা রয়েছে। শনিবার মধ্যরাত থেকে দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ার ৫০ নং বাসাটি ঘিরে রাখে পুলিশ। সকালের দিকে দুই শিশুকে নিয়ে ওই বাসাটি থেকে দুই নারী বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন। এদের মধ্যে একজন সেনাবাহিনী থেকে বহিষ্কৃত মেজর জাহিদের স্ত্রী। অন্যজন পলাতক জঙ্গিনেতা মূসার স্ত্রী বলে জানিয়েছে পুলিশ।

দুপুড় সাড়ে ১২টার একটু আগে ঘটনাস্থল থেকে একটি অ্যাম্বুলেন্স বেরিয়ে যেতে দেখা গেছে। অ্যাম্বুলেন্সের ভেতরে হেলমেট পড়া অবস্থায় এক ব্যক্তি ছিলেন। তবে তিনি কে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here