‘জঙ্গিবাদ রুখে দিতে আইনের শাসন জরুরি’

0
123

Surendrjusticeঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, কোনো দেশে আইনের শাসন না থাকলে সেখানে জঙ্গিবাদের উত্থান হতে পারে। এ ধরনের কোনো অপশক্তি রুখে দেওয়ার জন্য আইনের শাসন, সমতাভিত্তিক ও বৈষম্যহীন সমাজ গঠন জরুরি।তিনি বলেন, জঙ্গিদের কোনো দেশ নেই এবং সমগ্র মানব জাতির জন্য হুমকি।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ লিগ্যাল টাইমস’ নামের একটি মাসিক আইনবিষয়ক পত্রিকার যাত্রা উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি একথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, পৃথিবীর প্রায় সব দেশ কমবেশি জঙ্গিবাদে আক্রান্ত হয়েছে। টেররিজম মানবজাতির সবচেয়ে খারাব শক্রু। এটা মানুষের শান্তি ও নিরাপত্তাকে নষ্ট করছে। জঙ্গিবাদ কোনো রোগ নয়, এটা একটা লক্ষণ। সমাজে হতাশা, দারিদ্র্য, অশিক্ষা, সামাজিক বৈষম্য—এগুলো থাকলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠে।

অনুষ্ঠানে বর্তমান ও সাবেক বিচারপতি, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আইনজীবী ও সাংসদ শেখ ফজলে নূর তাপসের সম্পাদনায় ‘বাংলাদেশ লিগ্যাল টাইমস’ পত্রিকাটি আগামীকাল ৩ সেপ্টেম্বর থেকে বাজারে আসবে। আইনবিষয়ক এই পত্রিকাটি বাংলার বাণী ফিল্মস মিডিয়া অ্যান্ড পাবলিকেশনসের ব্যানারে প্রকাশিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here