জঙ্গিবাদ-ধর্মান্ধদের প্রতিরোধ করার আহ্বান সাংবাদিকদের

0
161

2016_07_18_20_47_56_p2xoLIxcZXCSp1B4eI5SAbUqwsup9k_originalঢাকা: উগ্র-জঙ্গিবাদ ও ধর্মান্ধদের প্রতিরোধ করার আহ্বান জানিয়েছেন সাংবাদিক সমাজের নেতারা বলেছেন, ‘যারা ধর্মের দোহাই দিয়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে, মানুষ হত্যা করে, তারা মানবতা ও ইসলামের শত্রু। এদের বাংলার মাটিতে কোন স্থান নেই। এসব গণশত্রুরা গুটি কয়েকজন উগ্র-ধমান্ধ ও জঙ্গিবাদ ও সন্ত্রাসের কারণে দেশের ১৬ কোটি মানুষ বিপদের সম্মুখীন হতে পারে না।’

সোমবার (১৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘উগ্র ধর্মান্ধ ও জঙ্গিবাদ : রুখে দাঁড়াও সাংবাদিক সমাজ’ আয়োজিত এক সমাবেশ ও  মানববন্ধন নেতারা এসব কথা বলেন।

ঢাকা বিভাগ সাংবাদিক ফোরাম এবং জঙ্গিবাদ-সন্ত্রাস প্রতিরোধ সাংবাদিক সমাজ এই সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে।

নেতারা বলেন, দেশের ১৬ কোটি বাঙালি মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে এসব সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলেই বাংলার মাটি থেকে উগ্রুবাদ জঙ্গিবাদ ও সন্ত্রাস চিরতরে নিশ্চিহ্ন হয়ে যাবে।

সমাবেশে প্রধান অতিথি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে দেশকে যখন বিশ্ব সভ্যতায় উন্নত রাষ্ট্রের কাতারে নিয়ে যাচ্ছেন, এমন সময় যুদ্ধাপরাধীদের অনুসারীরা ধর্মের দোহাই দিয়ে দেশকে অকার্যকর করার ষড়যন্ত্র করছে। জঙ্গি হামলা করে দেশের অগ্রযাত্রা প্রতিরোধ করা সম্ভব হবে না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দৃঢ়তার সাথে জঙ্গি হামলা মোকাবেলা করেছেন, তা বিশ্ব সভ্যতায় প্রুশংসা কুড়িয়েছে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে প্রুধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক গণপ্রতিরোধ গড়ে তুলে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ ফেডারেল ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূইয়া বলেন, যে সকল মঠ, মন্দির, মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিরা উড়োচিঠি দিয়ে হামলার হুমকি দিয়েছে, সেসব প্রতিষ্ঠানে নজরদারি ও জোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে শেখ হাসিনার সরকার।

তিনি বলেন, আজকে জঙ্গিবাদ ও সন্ত্রাস উগ্রবাদ-ধমান্ধদের প্রতিরোধে স্বাধীনতা ও মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক সমাজ থেকে শুরু করে সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে। একই ট্রেনের যাত্রা হয়ে যাত্রা শুরু করেছে। দেশদ্রোহী কিংবা কোনো ষড়যন্ত্রকারি আর রেহাই পাবে না বলেও যোগ করেন তিনি।

ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি মো. আলম হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, সাবএডিটর কাউন্সিলের সাবেক সভাপতি আশরাফ হোসেন, প্রবীণ সাংবাদিক মৃণাল চক্রবর্তী, মহিলা বিষয়ক সম্পাদক খন্দকার শাহীন আফরোজ, এম এ ছালাম, সরদার শাহাদাত হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here