জঙ্গিবাদ দমনে প্রতিবেশীদের সঙ্গে কাজ করছি: স্বরাষ্ট্রমন্ত্রী

0
87

home-minister-jugantor_41917_1489314881ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শুধু দেশের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের কাজ নয়, প্রতিবেশী দেশেও যাতে জঙ্গি ও সন্ত্রাসীরা ঘাঁটি গাড়তে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। আর এ লক্ষ্যে আমরা প্রতিবেশীদের সঙ্গে কাজ করছি।

রোববার সকা‌লে রাজধানীর এক‌টি হো‌টে‌লে তিন দিনব্যাপী চিফ অব পুলিশ কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পু‌লিশ ও ইন্টার‌পোলের আয়োজনে এ সম্মেলনে ১৪ দে‌শের পু‌লিশপ্রধানরা উপস্থিত হন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন শুধু নি‌জের দে‌শের নিরাপত্তা নি‌শ্চিত করাই যথেষ্ট নয়। জঙ্গিদের ভার্চুয়াল উপস্থিতি থাক‌তে পা‌রে। এই উপ‌স্থি‌তি‌ কো‌নো সীমান্ত মা‌নে না।

তিনি বলেন, সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে হবে। জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করা সরকারের একার দায়িত্ব নয়। তাই বিভিন্ন কমিউনিটি, ধর্মীয় নেতাসহ সবাইকে নিয়ে একত্রে জঙ্গিবাদ দমনে কাজ করা হচ্ছে।

মন্ত্রী বলেন, শুধু দেশের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের কাজ নয়, প্রতিবেশী দেশেও যাতে জঙ্গি ও সন্ত্রাসীরা ঘাঁটি গাড়তে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এ লক্ষ্যে আমরা প্রতিবেশীদের সঙ্গে কাজ করছি। এছাড়া জঙ্গিবাদ দমনে জাতিসংঘ গৃহীত বিভিন্ন কৌশলগত সিদ্ধান্তের প্রতি বাংলাদেশ সমর্থন জানিয়েছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন না, আঞ্চলিক ও বিশ্বব্যাপী জঙ্গিবাদ দমনে তিনি ভূমিকা রাখছেন। আমাদের সরকার সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

এসময় আরো বক্তব্য দেন ইন্টার‌পো‌লের সেক্রেটারি জেনা‌রেল জার‌গেন স্টক ও বাংলাদেশ পু‌লিশের মহাপ‌রিদর্শক এ কে এম শহীদুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here