ছাত্রলী‌গের উপর চ‌টে‌ছেন ওবায়দুল কা‌দের

0
217

kaderঢাকা: কু‌মিল্লা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ছাত্রলী‌গের বিবাদমান দু’গ্রু‌পের সংঘ‌র্ষে ক‌লেজ‌টি বন্ধ হওয়ার ঘটনায় চটে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের। যে‌কোনো মূ‌‌ল্যে ছাত্রলী‌গের ওই বিবাদ মি‌টি‌য়ে ফেলার জন্য ক‌ঠোর নি‌র্দেশও দি‌য়ে‌ছেন তি‌নি।

দলীয় সূ‌ত্রে জানা গে‌ছে, কু‌মিল্লা মে‌ডি‌কেল ক‌লে‌জে আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ছাত্রলী‌গের দু’গ্রু‌পের সং‌ঘ‌র্ষে ঘটনায় দুর্নাম আওয়ামী লী‌গের উপর এসে পড়‌ছে। বিষয়‌টি তাই মান‌তে নারাজ দলীয় সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। ছাত্রলী‌গের যে‌কোন খারাপ কাজ, বদমান কিছু‌তেই ছাড় দেন না ‌তি‌নি।

আওয়ামী লী‌গের ঘ‌নিষ্ট এক‌টি সূত্র বল‌ছে, এই ঘটনার পর ছাত্রলী‌গের কেন্দ্রীয়‌ নেতা‌দের স‌ঙ্গে কথা হ‌য়ে‌ছে ওবায়দুল কা‌দে‌রের। ঘটনার জন্য ছাত্রলীগ‌কে দায়ী ক‌রে বি‌ভিন্ন পত্রপ‌ত্রিকায় যে খবর এ‌সে‌ছে সেটার কারণ জান‌তে চে‌য়ে‌ছেন তি‌নি। বল‌ছেন, ছাত্রলী‌গের না‌মে কেন দুর্নাম আসছে?

নাম প্রকাশ না করার শ‌র্তে সা‌বেক ছাত্রলী‌গের এক নেতা ওবায়দুল কা‌দে‌রের ফোনালা‌পের বিষ‌য়ে ব‌লেন, “সর্ব‌শেষ ছাত্রলীগ নেতারা বিষয়‌টির জন্য দলের কেউ দায়ী নয় ব‌লে অব‌হিত করলে নেতা (ওবায়দুল কা‌দের) রে‌গে যান। পাল্টা তা‌দের প্রশ্ন ক‌রেন, প‌ত্রিকায় এস‌ছে, সবাই বল‌ছে ছাত্রলীগ। কোন দুই গ্রুপ জ‌ড়িত সেটা বিষয় নয়, ছাত্রলী‌গের নাম আসছে কেন?”

অতী‌তের বদনাম এবং যে‌কোন নে‌তিবাচক শি‌রোনাম থে‌কে ছাত্রলীগ‌কে বে‌রি‌য়ে আসতে হ‌বে ব‌লে একা‌ধিকবার হুঁশিয়ার ক‌রে আসছেন সত্ত‌রের দশ‌কে এই সংগঠ‌নের কেন্দ্রীয় দা‌য়ি‌ত্বে থাকা ওবায়দুল কা‌দের।

মহান বিজয় দিব‌সে ছাত্রলী‌গের সভায় গি‌য়ে তি‌নি ব‌লে‌ছি‌লেন, “‌দেশ‌নেত্রী শেখ হা‌সিনা সব‌চে বে‌শি খুশি হ‌বেন, য‌দি ছাত্রলীগ একটা শপথ নেয়, আমরা খারাপ খব‌রের শি‌রোনাম হ‌বো না।”

তি‌নি ছাত্রলীগ নেতাকর্মী‌দের এ ব‌লে শপথ প‌ড়ি‌য়ে‌ছেন, “আমরা খারাপ খব‌রের শি‌রোনাম হ‌বো না,আমরা ইতিবাচক খব‌রের শি‌রোনাম হ‌বো।”

এরপর এমন খবর অবশ্যই ভাবা‌চ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা‌দের। এ ঘটনার পর সংগঠ‌নের পক্ষ থে‌কে কোন ব্যবস্থা বা ব‌হিষ্কারা‌দেশ আসবে কি-না তা জানা যায়‌নি। এ ব্যাপা‌রে একা‌ধিকবার মু‌ঠো‌ফো‌নে যোগা‌যোগের চেষ্টা করা হ‌লেও ‌কোন মন্তব্য মে‌লে‌নি কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপ‌তি সাইফুর রহমান সোহাগের। তা‌কে এসএমএস করা হ‌লেও তি‌নি কোন উত্তর দেন‌নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here