চার নয় দুই বছর পর পর হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ!

0
181

স্পোর্টস ডেস্ক: সদ্য শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষনা করেছিল এর পর থেকে চার বছর অন্তর অন্তর টি-টুয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সে হিসেবে বলাও হয়েছে ২০১৬ সালের ভারত বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে টি-টুয়েন্টি ক্রিকেটে ব্যবসায়িক সাফল্যের কথা ভেবে চার বছর অপেক্ষা করতে চাইছে না আইসিসি। দুবাইয়ে আইসিসির সভাতেও এই ইস্যুতে আলোচনা হয়েছে বলে জানা যায়।

এদিকে দ্যা টেলিগ্রাফের এক প্রতিবেদন থেকে জানা যায় যে, আইসিসি টিভি সত্ত্বর ব্যাপারে খোলামেলা আলোচনা করছে। আইসিসি চাইছে টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রতি দুই বছর পরপর অনুষ্ঠিত হোক।

ফলে ২০২০ সালে বিশ্ব টি-টুয়েন্টির আসর বসার কথা থাকলেও ২০১৮ সালে বসতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর। আর এর পেছনে আইসিসির ব্যবসায়িক সাফল্য মূল ভূমিকা রাখছে।

সেক্ষেত্রে ক্রিকেট প্রেমীরা প্রতিবছর একটি আইসিসি ইভেন্ট উপভোগ করতে পারবে। আগের সূচি অনুযায়ী ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ হওয়ার কথা।

এখন প্রতি ২ বছর পর পর বিশ্ব টি-টুয়েন্টির আসর বসলে টানা ক্রিকেটের বড় আসর দেখতে পাবে ক্রিকেট বিশ্ব।

উল্লেখ্য যে, এর আগে ২০০৭ সাল থেকে দুই বছর পর পর টি-টুয়েন্টি বিশ্বকাপ হয়ে আসছিল। পরবর্তীতে এবছর বিশ্ব টি-টুয়েন্টির পর ওয়ানডে বিশ্বকাপের আদলে ৪ বছর বিরতিতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেয় আইসিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here