চাকরি হারানোয় ব্যাননের মাথা নষ্ট হয়ে গেছে: ট্রাম্প

0
78

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক উপদেষ্টা স্টিভ ব্যাননের ‘মাথা নষ্ট হয়ে গেছে’ বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

সম্প্রতি প্রকাশিত এক বইয়ে ব্যানন নির্বাচনী প্রচারের সময় একদল রাশিয়ানের সঙ্গে ট্রাম্পপুত্র ডোনাল্ড জুনিয়রের বৈঠককে ‘রাষ্ট্রদ্রোহমূলক’ বলার পর মার্কিন প্রেসিডেন্ট এমন রূঢ ভাষায় তার সাবেক চিফ স্ট্র্যাটেজিস্টের সমালোচনা করেন। খবর বিবিসির।

বুধবার দেয়া এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘আমার বা আমার কাজের সাথে ব্যাননের কোনো সম্পর্ক ছিল না। ওকে যখন হোয়াইট হাউজ থেকে বরখাস্ত করা হল, কেবল চাকরিটাই গেল না ওর, মাথাটাও গেল।’

ট্রাম্প বলেন,  ‘এখন সে তার নিজের পথে আছে, স্টিভ শিখবে জয়ী হওয়া সহজ নয়, যতটা সহজ আমি দেখিয়েছি। এদেশের নাম না জানা অসংখ্য নারী-পুরুষ যে ঐতিহাসিক জয় এনে দিয়েছিল, তাতে স্টিভের অবদান ছিল সামান্যই।’

বুধবার সাংবাদিক মাইকেল ওলফের লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’ বইটি প্রকাশিত হলে ফের ট্রাম্প-ব্যানন সম্পর্কের কথা মার্কিন গণমাধ্যমে আলোচিত হয়।

ওই বইতেই ব্যানন ২০১৬-র জুনে রাশিয়ানদের সঙ্গে ট্রাম্প জুনিয়রের বৈঠককে ‘রাষ্ট্রদ্রোহমূলক’ ও  ‘দেশপ্রেমহীন’ অ্যাখ্যা দেন।

রুশ কর্মকর্তাদের সঙ্গে ডোনাল্ড জুনিয়রের ওই বৈঠকে ট্রাম্পজামাতা ও উপদেষ্টা জারেড কুশনার এবং তখনকার প্রচার ব্যবস্থাপক পল ম্যানাফোর্টও উপস্থিত ছিলেন বলে গত বছর প্রকাশিত বেশকিছু ইমেইলে দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here