ঘর পরিষ্কার রাখবে শাওমি মি রোবট ভ্যাকুয়াম

0
249

Mi Robotঘর পরিষ্কার করতে মি রোবট ভ্যাকুয়াম উন্মোচন করেছে শাওমি। ডিভাইসটি মি ইকোসিস্টেম প্রতিষ্ঠান রকরবো ডেভেলপ করেছে। লেজার ডিস্ট্যান্স সেন্সরযুক্ত (এলডিএস) মি রোবট ভ্যাকুয়াম খুবই বুদ্ধিমান একটি রোবট। এলডিএস ফিচারটি মি রোবট ভ্যাকুয়ামকে এর চারপাশ ৩৬০ ডিগ্রীতে প্রতি সেকেন্ডে ১,৮০০ বার স্ক্যান করার সুযোগ দেয়।

তাছাড়া ডিভাইসটিতে সাইমুলটেনিয়াস লোকালাইজেশন এ্যান্ড ম্যাপিং (এসএলএম) অ্যালগরিদম আছে যা ঘরকে কিভাবে পরিষ্কার করা যায় তা দেখাবে। শাওমি মি ভ্যাকুয়ামে মোট ১২টি সেন্সর আছে। শাওমি মি রোবট ভ্যাকুয়ামে মি হোম অ্যাপ সংযুক্ত আছে যা ইউজারকে মি রোবট ভ্যাকুয়ামকে দূরবর্তী অবস্থান থেকে নিয়ন্ত্রণ করার সুযোগ দেয়।

১

মি রোবট ভ্যাকুয়ামের প্রধান ব্রাশটি ময়লা পরিষ্কারে মেঝে ভেদে স্বয়ংক্রিয়ভাবে উঁচু-নিচু হয়। দেয়াল ঠিকভাবে পরিষ্কার করতে দেয়াল থেকে সাইড ব্রাশের দূরত্ব থাকে ১ সেন্টিমিটার। ডিভাইসটিতে ৫,২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী আছে যা ২.৫ ঘন্টা একটানা পরিষ্কারে সক্ষম। মি রোবট ভ্যাকুয়ামটি ৬ সেপ্টেম্বর থেকে চীনে পাওয়া যাবে। ভ্যাকুয়ামটি চীনে ২৫৫ মার্কিন ডলারে মি.কম এবং মি হোম স্টোরে বিক্রি হবে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here