গোপনে ইসরাইল সফরে সৌদি ক্রাউন প্রিন্স!

0
92

আর্ন্তজাতিক ডেস্ক: সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান গোপনে ইসরাইল সফর করেছেন।

নীতিগত কারণে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সৌদি আরবের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। তা সত্ত্বেও সৌদি ক্রাউন প্রিন্স দেশটি সফর করেছেন বলে ইসরাইল ও আরবের বিভিন্ন সংবাদমাধ্যম খবর দিয়েছে।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, মুহাম্মদ বিন সালমান ইসরাইল সফর করেছেন এমন একটি খবর ছড়িয়ে পড়েছে। তবে ইসরাইল এ খবর নিশ্চিত করেনি।

তবে ইসরাইল রেডিওর কূটনৈতিক সংবাদদাতা সাইমন অ্যারান সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ সফরের কথা জানান। তিনি বলেন, শুক্রবার ইসরাইল সফরে যান সৌদি ক্রাউন প্রিন্স।

তবে সৌদি ক্রাউন প্রিন্সের ইসরাইল সফরের খবর গুজব হোক, কিংবা সত্যি হোক, বিষয়টি নিয়ে আরবের মানুষের মধ্যে বেশ উত্তেজনা দেখা গেছে বলে জানিয়েছে আরব নিউজ।

টুইটারে সাইমন লেখেন, সৌদি আরবের একজন জ্যেষ্ঠ ব্যক্তিত্ব ইসরাইলের রাজধানী তেলআবিব ভ্রমণ করেছেন। পরে ইসরাইল রেডিও জানায়, ওই জ্যেষ্ঠ ব্যক্তিত্বটি ছিলেন মুহাম্মদ বিন সালমান। আঞ্চলিক শান্তি বজায় রাখার বিষয়ে আলোচনা করতেই ইসরাইল যান তিনি। তবে ইসরাইলের প্রধানমন্ত্রীর কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন সংবাদমাধ্যমের এ দাবি নাকচ করা হয়েছে বলে জানায় ইসরাইল রেডিও।

এদিকে একই তথ্য জানিয়েছে লেবাননভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবি আল-জাদিদ। এ ছাড়া ইসরাইল রেডিওর বরাত দিয়ে সালমানের ইসরাইল ভ্রমণের কথা জানিয়েছে আরবভিত্তিক আরেকটি সংবাদপত্র আল-আখবার ও আল-কুদস আল-আরাবিও।

সংবাদমাধ্যমগুলোর এই দাবির পরিপ্রেক্ষিতে সৌদি আরব স্বীকার করেছে, শুক্রবার আরবের একজন কর্মকর্তা ইসরাইল ভ্রমণ করেন। কিন্তু তিনি সৌদি আরবের কেউ নন, বরং কাতারের উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here