গুলশান হামলা নিয়ে যা বললেন ইরফান

0
114

4বিনোদন ডেস্ক: গত শুক্রবার রাতে গুলশানে সংগঠিত হওয়া জঙ্গি হামলার তীব্র নিন্দা জানালেন বলিউড অভিনেতা ইরফান খান। এ ঘটনায় নিহত ও আহতদের প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন তিনি। ধর্মের নাম দিয়ে ব্যবহার করা সন্ত্রাসবাদকে এবার সমালোচনার কাঠগড়ায় তুললেন তিনি।

এই প্রসঙ্গে তিনি জানান, অপরাধ এক জায়গায় হয়, কিন্তু তার দায়ভার গিয়ে পড়ে দুনিয়াজুড়ে থাকা সেই ধর্মের সকল মানুষের উপর। এরপর তিনি প্রশ্ন করেন, এরপরেও কি মুসলমানরা চুপ করে বসে থাকবেন কিনা!

সম্প্রতি ‘ডুব’ ছবির কাজ করতে ঢাকায় এসেছিলেন ইরফান। এই শহরে সংগঠিত সন্ত্রাসী কার্যকলাপের খবরে তিনিও শোকাহত। তাই বাংলাদেশে জঙ্গি হামলার প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট আপলোড করেছিলেন ৪৯ বছর বয়সী এই অভিনেতা ইরফান।

পোস্টে ইরফান উল্লেখ করেন, ‘ছোটবেলা থেকেই তিনি শুনে আসছেন যে, রমজানের সময় যদি প্রতিবেশী উপবাসে থাকে, তবে তার মুখে খাবার তুলে দিয়ে তবেই যেন কেউ খায়। যে ইসলাম ধর্মের মূল ভিত্তি হচ্ছে মানবতা, সেই ধর্মাবলম্বী মানুষ হত্যালীলায় মেতে ওঠে কি করে! অপরাধ এক জায়গায় হয়, কিন্তু সেই অপরাধের অংশীদার হতে হয় সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা ইসলাম ধর্মালম্বী মানুষের। এরপরেও কি মুসলমানরা চুপ করে বসে থাকবেন, এই অপরাধকে প্রশ্রয় দেবেন? সকল মুলমানের উচিত ইসলামের সঠিক মানে অন্যদেরও বোঝানো। সন্ত্রাস করা যে ইসলাম ধর্ম নয়, তা অন্যান্যদের জানিয়ে দেয়া মুসলমানদের কর্তব্য’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here