গুলশানে হামলাস্থল পরিদর্শন করেছেন নিশা

0
98

nish (1)ঢাকা: গুলশানে হলি আর্টিজান বেকারী রেস্তরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনাস্থ পরিদর্শন করেছেন বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি ঘটনাস্থল গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর রোডের ওই রেস্তরাঁ পরিদর্শনে যায়। এসময় সাংবাদিকদের কোন কিছু জানাননি তিনি।

এর আগে সকাল ৯টা থেকে প্রায় আড়াই ঘন্টা যাবৎ ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটের গুলশানের বাসভবনে অস্ট্রেলিয়া, কানাডা, ইতালি, জাপানসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করন।

এর আগে রোববার সকালে নিশা দেশাই বিসওয়াল ঢাকায় পৌঁছান। এরপর বেলা সাড়ে ১২টায় পররাষ্ট্র সচিব শহীদুল হক ও বেলা ৩টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠকরতে পারেন বলে জানা গেছে।

জানা যায়, এ মাসের শেষে ঢাকা সফরের কথা ছিলো নিশা দেশাইয়ের। তবে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দেশি-বিদেশি নাগরিক হত্যা ও কিশোরগঞ্জে হামলার প্রেক্ষাপটে তার সফর এগিয়ে আনা হয়েছে। সফরে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের বিষয়টি প্রাধান্য পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here