গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় ভাইরাল ৫ ভিডিও

0
118

Gulshan-01গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলা এবং সেনা কমান্ডো অভিযানে অন্তত ৫টি ভিডিও সামাজিক যোগাযোগ সাইট ইউটিউব-ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিও-তে সেনা কমান্ডোদের অভিযান এবং তার কিছুক্ষণ আগের মুহূর্তগুলো ফেসবুকে আপলোড করে ডি কে হোয়াং নামের এক দক্ষিণ কোরীয় নাগরিক। তার ফেসবুকে এই পাঁচটি ভিডিও শনিবার সকাল ৭টা ২৬ থেকে ৮টা ১৮ মিনিটের মধ্যে পোস্ট করা হয়। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ডি কে হোয়াং-এর ফেসবুকে দেওয়া তথ্য অনুযায়ী, সে দক্ষিণ কোরিয়ার নাগরিক। বসবাস করেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে। গুলশানে ঘটনাস্থলের পাশে একটি বাড়ির জানালা থেকে তোলা ওই পাঁচটি ভিডিওর সঙ্গে সময় ও সামান্য বর্ণনা দেয়া হয় কোরীয় ভাষায়। সবগুলো ভিডিওই হাজার হাজার বার করে শেয়ার হয়। কিন্তু রোববার দুপুরে থেকে তার ফেসবুকে ভিডিওগুলো আর দেখা যাচ্ছে না। তবে ইউটিউবে একই ভিডিও শেয়ার করেছেন অনেকে।

প্রসঙ্গত, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান ২ নম্বরের হলি আর্টিজেন রেস্তোরাঁয় একদল অস্ত্রধারী ঢুকে বিদেশীসহ বেশ কয়েকজনকে জিম্মি করে। শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়। এ সময় সেখান থেকে ২০টি মৃতদেহ বের করা হয় যাদেরকে রাতেই গলা কেটে হত্যা করা হয় বলে আইএসপিআর জানিয়েছে। নিহতদের ১৭ জন বিদেশী এবং তিনজন বাংলাদেশী যাদের একজনের যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব আছে। এছাড়া হামলার শুরুতে পুলিশের গোয়েন্দা শাখা-ডিবি এবং পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। কমান্ডো অভিযানে ৬ বন্দুকধারী নিহত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআরের বক্তব্য অনুযায়ী অনুযায়ী, ‘অপারেশন থান্ডারবোল্ট’ নামে সেনা কমান্ডোদের সমন্বিত অভিযান শুরু হয় সকাল ৭টা ৪০ মিনিটে এবং তা শেষ হয় সাড়ে ৮টায়। অবশ্য কমান্ডোরা ১২ থেকে ১৩ মিনিটের মধ্যেই হামলাকারীদের নির্মূল করতে সক্ষম হয় বলে জানায় আইএসপিআর।

ভিডিও – ০১ 

https://youtu.be/nZ68muiBaqg

ভিডিও – ০২

https://youtu.be/zRbz_YJqcgM

ভিডিও – ০৩

https://youtu.be/wtEs3pkZe-0

ভিডিও – ০৪

https://youtu.be/uMM8PqhGoQs

ভিডিও – ০৫

https://youtu.be/FrGLKzqfa7E

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here