গণহত্যার শিকার রোহিঙ্গাদের পাশে থাকবে সরকার: স্পিকার

0
53

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণহত্যার শিকার হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক ও মানবতার সেবা করে বাংলাদেশ এবং এ দেশের জনগণ বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। সরকার রোহিঙ্গাদের খাদ্য, চিকিৎসা ও আশ্রয়ের ব্যবস্থা করে দিয়েছে এবং তাদের পুনর্বাসন ও ত্রাণসামগ্রী বিতরণে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে।

রোববার দুপুরে কক্সবাজারের উখিয়ার বালুখালী নতুন শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকটের বিষয়টি বিশ্ব পরিমণ্ডলে তুলে ধরেছেন। রোহিঙ্গাদের নাগরিকত্ব দেয়া ও সে দেশে ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রস্তাবনা তুলে ধরেছেন, যা এরই মধ্যে তারা গুরুত্বসহকারে নিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী এমপি, জাতীয় সংসদের চিফ হুইপ কাজী ফিরোজ রশিদ এমপি, এমপি,সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক এমপি, আব্দুর রহমান বদি এমপি, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here