খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! (ভিডিও)

0
10

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানে ক্ষমতার মসনদে বসেছেন ইমরান খান। তার দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ক্ষমতায় বসেই ঘোষণা দিয়েছে সুইডিশ গভর্নেন্স মডেলে দেশ পরিচালনার।

ইমরান খান আগামী পাঁচ বছরের মধ্যে পাকিস্তানকে সুইডেনে রূপান্তরের স্বপ্ন দেখিয়েছেন পাকিস্তানবাসীকে।

ইমরান খানের এ মক্তব্য নিয়ে সমালোচনা হচ্ছে দেশের মধ্যে। ইমরান খানের সমালোচনা করতে বাংলাদেশের সঙ্গে দেশটির বর্তমান অবস্থার তুলনা করেছেন দেশটির একজন বুদ্ধিজীবী।

সম্প্রতি পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত একটি টকশোর ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে ইন্টারনেটে। যেখানে এক বক্তা বাংলাদেশের প্রসঙ্গ টেনে এনেছেন।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তানকে ৫ বছরের মধ্যে সুইডেন নয়, ১০ বছরে অন্তত বাংলাদেশের পর্যায়ে উন্নীত করার অনুরোধ করা হচ্ছে।

পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার পার্থক্য তুলে ধরে তিনি বলেন, আরে, খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! পাঁচ বছর নয়, অন্তত ১০ বছরের মধ্যেও যেন ইমরান খান পাকিস্তানকে বাংলাদেশের সমপর্যায়ে নিয়ে আসতে পারেন।

তিনি বলেন, বাংলাদেশের স্টক এক্সচেঞ্জে বছরে ৩০০ বিলিয়ন মার্কিন ডলার লেনদেন হয়, যেখানে পাকিস্তানে হয় মাত্র ১০০ বিলিয়ন মার্কিন ডলার। আবার বাংলাদেশ বছরে রফতানি খাতে আয় করে ৪০ বিলিয়ন ডলার, যেখানে পাকিস্তানের আয় মাত্র ২২ বিলিয়ন ডলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here