খালেদা ২২ ডিসেম্বর হাজির না হলে জামিন বাতিল: আদালত

0
112

003_256003ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অসমাপ্ত আত্মপক্ষ সমর্থনে প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ২২ ডিসেম্বর হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

ওইদিন  হাজিরা না দিলে তার জামিন বাতিল করা হবে বলেও জানিয়েছেন।বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।
এ মামলায় বৃহস্পতিবার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনে খালেদা জিয়ার অসমাপ্ত লিখিত বক্তব্য উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া আদালতে হাজির হননি।  তার পক্ষে আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ২ জানুয়ারি উচ্চ আদালতে অবকাশকালীন ছুটি শেষ হওয়ার পরে দিন ধার্যের আবেদন জানান।
আবেদনে তিনি বলেন, ‘খালেদা জিয়া রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ নিয়ে ব্যস্ত আছেন। এছাড়া এ বিষয়ে উচ্চ আদালতে করা তার আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে, যা অবকাশকালীন ছুটি শেষের আগে হবে না।’
দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ আবেদনের বিরোধিতা করে বলেন, ‘বিশেষ আদালতের বিশেষ এই দুর্নীতির মামলার বিচার দ্রুত শেষ করার বিধান রয়েছে।’
খালেদা জিয়ার জামিন বাতিলেরও আবেদন জানান তিনি। পরে আদালত এক সপ্তাহ পিছিয়ে ২২ ডিসেম্বর অসমাপ্ত আত্মপক্ষ সমর্থনের দিন পুননির্ধারণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here