খালেদা জিয়ার সঙ্গে দেখা হলো না বিএনপির তিন নেতার

0
33

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে না পেরে কারা ফটক থেকেই ফিরতে হয়েছে দলটির শীর্ষ তিন নেতাকে। বৃহস্পতিবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

বিকেল ৩টা ৩৫ মিনিটে তারা কারাগারে পৌঁছান। এ সময় তাদের ফটকসংলগ্ন অনুসন্ধান কেন্দ্রে অপেক্ষা করতে বলা হয়। ১৫ মিনিট পর কারা কর্তৃপক্ষ জানায়, খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা হবে না।

পরে সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ম্যাডামের স্বাস্থ্য খারাপ জেনে আমরা দেখা করার অনুমতি চেয়েছিলাম। কারা কর্তৃপক্ষ আামাদের সময়ও দিয়েছিল। কিন্তু আসার পর আমাদের দেখা করতে দেওয়া হয়নি। কারা কর্তৃপক্ষ বলছে, আজকেও সম্ভব হচ্ছে না। দুই-একদিনের মধ্যে জানানো হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। এর আগে গত ২৯ মার্চ তার সঙ্গে মির্জা ফখরুলের সাক্ষাতের কথা থাকলেও অসুস্থতার কারণে তা স্থগিত হয়ে যায়।

ওই খবরে বিএনপির উদ্বেগের মধ্যে সরকার পরে খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করে। চার সদস্যের এই বোর্ডের সদস্যরা স্বাস্থ্য পরীক্ষা করে জানান, খালেদা জিয়ার অসুস্থতা ‘গুরুতর নয়’।

এর আগে বেশ কয়েক মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষ নেতারা ও খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে কারাগারে দেখা করার সুযোগ পেয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here