খালেদার অরফানেজ মামলায় সাক্ষ্যগ্রহণ ২৮ জুলাই

0
100

712ঢাকা: বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েক জনের বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ আগামী ২৮ জুলাই।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারস্থ আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার আগামী ২৮ জুলাই পর্যন্ত মামলার কার্যক্রম মূলতবি রেখেছেন।

এর আগে গত ২১ জুন জবানবন্দি দেওয়া সাক্ষী সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার (অব) মঞ্জুরুল হোসেন এবং একই ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম মহিউদ্দিন আহমেদকে জেরা করা হয়।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান, তারেক রহমানের পক্ষে বোরহান উদ্দিন সাক্ষীদের জেরা করেন।

তাদের জেরা শেষে সোনালী ব্যাংকের কর্মকর্তা মো. মফিজুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব (অব) জগলুল পাশা, ফেনীর ছাগলনাইয়ার সাব-রেজিস্টার গোলাম ফারুক এবং এশিয়া ব্যাংকের এমডি মোহাম্মদ মেহমুতের জবানবন্দি গ্রহণ করেন আদালত।

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এ মামলা দায়ের করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here