খালেদাকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান যুক্তরাষ্ট্র আ.লীগের

0
39
05122017_04_USALবিএনপির ভিশন-২০৩০ কোন ভিশন নয়, নির্বাচনী ইশতেহার : ড. সিদ্দিক

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ঘোষিত ‘বিএনপির ভিশন-২০৩০’ কোন ভিশন নয়, এটি আগামী জাতীয় নির্বাচনে তাদের দলীয় ইশতেহার। পশাপাশি দলের পক্ষ থেকে বিএনপি’র ‘ভিশন-২০৩০ ঘোষণার আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যার জন্য জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়েছে।

সিটির জ্যাকসন হাইটসস্থ একটি রেষ্টুরেন্টে গত ১১ মে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভিশন-২০৩০ ঘোষণার প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সাংবাদিক সম্মেলনের শুরুতে দলের লিখিত বক্তব্য পাঠ করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। এরপর উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। খবর ইউএনএ’র।

সাংবাদিক সম্মেলনে দলীয় ও অঙ্গ সংগঠনগুলোর উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সহ সভাপতি সৈয়দ বসারত আলী ও সামছুদ্দীন আজাদ, যুগ্ম সম্পাদক আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুল হাছিব মামুন, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, প্রবাস বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, যুব ও ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমান টুকু, কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ আশরাফুজ্জামান, উপ দপ্তর সম্পাদক আব্দুর মালেক, কার্যকরী সদস্য শাহানারা রহমান, খোরশেদ খন্দকার, মোর্শেদা জামান, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাখাওয়াত বিশ্বাস, দরুদ মিয়া রনেল, যুবলীগ নেতা মোহাম্মদ সাইফুল্লাহ ভুইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে আব্দুস সামাদ আজাদ বলেন, বিএনপি নেত্রীর ঘোষিত ভিশন-২০৩০ একটি রূপকল্প। এটি উদ্দেশ্য প্রণোদিত। মহাজোট সরকার ঘোর্ষিত ‘ভিশন-২০২১’-এর প্রতি বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা। তিনি বলেন, তিনি বলেন, বিএনপি’র ভিশন অনাকাঙ্খিত এবং অপ্রাসঙ্গিক নকল ভিশন। এটি বর্তমান মহাজোট সরকারের বিরুদ্ধে চরম মিথ্যাচার এবং কথার ফুলঝুড়ি ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগষ্টের গ্রেনেড হামলার ধারাবাহিকতায় ২০১৫ সালে ৯১ দিন হরতালের নামে বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টি করে পেট্রোল বোমা মেরে ১৬০ জন নিরীহ মানুষ হত্যা করেছে। বিএনপি বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানানোর মহাপরিকল্পনা নিয়ে জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করেছে, আর্থিক সহযোগিতা করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ড. সিদ্দিকুর রহমান বলেন, বিএনপির শাসনামলে বাংলাদেশে কোনো উন্নয়ন হয়নি। তাদের আমলে বাংলাদেশ বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো। তাই বিএনপির মুখে গণতন্ত্র ও মানবাধিকারের কথা মানায় না।

এক প্রশ্নের উত্তরে ড. সিদ্দিকুর রহমান বলেন, বিএনপি অতীতে নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। তারা তাদের ভুল বুঝে ২০১৯ সালে অনুষ্ঠেয় নির্বাচনে অংশ নেবে। এরই অংশ হিসাবে বিএনপি ভিশন-২০৩০ ঘোষণা করেছে। প্রসঙ্গত তিনি বলেন, ১৬ কোটি মানুষেকে সঙ্গে নিয়েই আওয়ামী লীগ আগামী নির্বাচনে জয়লাভ করবে এবং ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY