খন্দকার মোশাররফ ও ছেলের বিরুদ্ধে দুদকের তদন্ত চলবে

0
34

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি মামলার বৈধতা প্রশ্নে লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

ফলে খন্দকার মোশাররফ ও তার ছেলে খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে এ মামলায় দুদকের তদন্ত চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদক আইনজীবী।

রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

চার দলীয় জোট সরকারের আমলে (২০০১-২০০৬) খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের বিদেশ ভ্রমণের টিকিট তার ছেলে খন্দকার মাহবুব হোসেনের ট্রাভেল এজেন্সির মাধ্যমে নেয়া হতো।

ওই টিকিট ক্রয়ের ক্ষেত্রে রাষ্ট্রের প্রায় ৪৮ লাখ টাকা ক্ষতিসাধনের অভিযোগে ২০০৮ সালের ১ সেপ্টেম্বর গুলশান থানায় তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

একই বছর ওই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট হাইকোর্টে করেন মোশাররফ ও তার ছেলে। ওই রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করে ও রুল জারি করেন। দীর্ঘ ৮ বছর পর ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে ২০১৬ সালের ১৮ জুলাই হাইকোর্ট মামলার তদন্তের উপর স্থগিতাদেশ প্রত্যাহারসহ রুল খারিজ করে দেন।

পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন খন্দকার মোশাররফ ও তার ছেলে। রোববার সেই লিভ টু আপিলও খারিজ হয়ে যাওয়ায় ওই মামলায় দুদকের তদন্ত কার্যক্রম চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here