ক্ষমতার আশায় নির্বাচন কমিশন নিয়ে বিএনপি’র প্রস্তাব

0
116

hassan-mahmud1ঢাকা: বিএনপি যে নির্বাচন কমিশনের সুপারিশ দিয়েছে তাতে রাষ্ট্র ক্ষমতায় দলটির নেত্রী বেগম খালেদা জিয়াকে পুনরায় নিয়ে যাওয়ার উদ্দেশে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, “আলোচনায় বসার জন্য বিএনপি অনুনয়-বিনিনয় করছে। আমরা বিএনপির সকল চাওয়া পাওয়া বুঝি, তারা (বিএনপি) চায় এমন নির্বাচন কমিশন যারা খালেদাকে আবার রাষ্ট্র ক্ষমতায় বসিয়ে দিবে।”

অতীতের ভুল উপলব্ধি থেকে বিএনপি সংলাপের আহ্বান জানাচ্ছে বলেও মনে করে আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, “প্রধানমন্ত্রীর ডাক সাড়া না দিয়ে অতীতের ভুল বুঝতে পেরেছে বিএনপি। এখন তারা বার বার অনুনয়-বিনিনয় করছে- আমরা আলোচনায় বসতে চাই, আমাদেরকে একটু সুযোগ দিন।”

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে প্রস্তাব নিয়ে যাওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানান হাছান মাহমুদ। এ সময় বিএনপির উদ্দেশ্য হাছান মাহমুদ বলেন, “হলফ নামা দিয়ে আপনারা এখন বলুন- রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনে যে প্রস্তাব দিবে আমরা সেটা মেনে নিব।” প্রধানমন্ত্রীর বিমান ত্রুটি প্রসঙ্গে সাবেক এ মন্ত্রী বলেন,”এটি নিছক কোন যান্ত্রিক ত্রুটি নয়, যড়যন্ত্রের অংশ।

এ সময় তিনি বিমান ত্রুটির জন্য সুষ্ঠ তদন্ত্রের স্বার্থে বিমান কর্মকর্তাদেরকে বাদ দিয়ে নতুন একটি সংস্থার মাধ্যমে তদন্ত্রের দাবি জানান।
আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক ভাসানী, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here