ক্রিকেট মাঠে ঝড় তোলার অপেক্ষায় এক হকি তারকা

0
258

Kate Hollywood is a two-time Commonwealth Games gold medalist and a 2008 Olympianস্পোর্টস ডেস্ক: কমনওয়েলথ গেমসে দু’বার স্বর্ণ পদক জিতেছেন তিনি। ২০০৮ সালে অস্ট্রেলিয়া দলের হয়ে অংশ নিয়েছেন বেইজিং অলিম্পিকেও। ৩০ বছর বয়সী অস্ট্রেলিয়ানে মেয়েদের জাতীয় হকি দলের সাবেক ক্রিকেটার কেট হলিউডকে এবার দেখা যাবে সেদেশের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে।

নারী বিগ ব্যাশ লিগে এই কেট হলিউডসহ দুজন অস্ট্রেলিয়ান নারী হকি তারকা খেলতে আগ্রহ প্রকাশ করেছেন। দ্বিতীয়জন হলেন আরেক সাবেক হকি তারকা মাথিলডা কারমাইকেল।

জানা গেছে,  সিডনি সিক্সার্স অথবা সিডনি থান্ডারের সাথে হলিউডের চুক্তির বিষয়টি প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে। অন্যদিকে ২২ বছর বয়সী কারমাইকেল পার্থ স্করচার্সের হয়ে তিনি মাঠে নামতে যাচ্ছেন বলে ইঙ্গিত পাওয়া গেছে।

হলিউড নিউ সাউথ ওয়েলসে ক্রিকেট খেলে থাকেন। ৩০ বছর বয়সী এই তারকার মন্তব্য, ক্রিকেট ও হকির মধ্যে চরিত্রগত মিল আছে। বললেন, ‘আমি মনে করি হকির সাথে ক্রিকেটের অনেক ক্ষেত্রেই মিল আছে। আমি যেহেতু দীর্ঘদিন হকি খেলেছি এবং এর পুরো পরিবেশ সম্পর্কে পরিচিত সেকারণেই ক্রিকেটের প্রতি আমার আগ্রহ সৃষ্টি হয়েছে। এখানেও একটি দল হিসেবে খেলার আনন্দই আলাদা। সবাই একসাথে সবকিছু উপভোগ করার সুযোগ পায় যা খুবই গুরুত্বপূর্ণ।’

এদিকে পার্থে মেয়েদের ক্লাব ক্রিকেটে খেলার সুবাদে স্করচার্সের নজর পড়ে কারমাইকেলের ওপর। ২২ বছর বয়সী এই অলরাউন্ডার ব্রাজিলের রিও অলিম্পিকে হকি দল থেকে সুযোগ হারানোর পরে স্করচার্সের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here