কোহলিকে আক্রমণাত্মক ব্যাটিং বন্ধের অনুরোধ ফিঞ্চের

0
336

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু থেকেই হেসে চলছে বিরাট কোহলির ব্যাট। ১৩ ম্যাচে চার সেঞ্চুরির পাশাপাশি পাঁচটি হাফ সেঞ্চুরিও তুলে নিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এই অধিনায়ক। আইপিএলে কোহলির এরূপ ব্যাটিং তাণ্ডব দেখে যেন বিব্রত গুজরাট ল্যায়ন্সের হয়ে খেলা অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ।

তাইতো কোহলিকে এমন আক্রমণাত্মক ব্যাটিং না করার জন্যও অনুরোধ জানান ফিঞ্চ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড ফ্যান পেজে কোহলির উদ্দেশে এই ক্ষুদেবার্তা পাঠান এই তারকা ব্যাটসম্যান।

সেখানে কোহলিকে মেনশন করে তিনি বলেন, তুমি এভাবে এত সহজ ভঙ্গিতে ব্যাট করা কি অনুগ্রহ করে বন্ধ করতে পারো? এটা বিশ্বের অধিকাংশ ব্যাটসম্যানদের জন্য লজ্জাজনক। ধন্যবাদ…

ছবি: ফেসবুক

জানিয়ে রাখা ভালো, পুরো টি-টোয়েন্টি ক্যারিয়ারে এর আগে কোন সেঞ্চুরি ছিল না কোহলির। তার ব্যাটেই এবারের আইপিএলে এলো চারটি সেঞ্চুরি। মাত্র ১৩ ম্যাচ খেলে চার সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরির সাহায্যে কোহলির ব্যাটে মোট রান উঠেছে ৮৬৫। এবারের আসরে তার গড় ৮৬.৫০ করে এবং স্ট্রাইকরেট ১৫৫.০১।

অন্যদিকে এবারের আসরে গুজরাট লায়ন্সের হয়ে খেলছেন ফিঞ্চ। গুজরাটের হয়ে নয়টি ম্যাচ ম্যাচ খেলে সেঞ্চুরির দেখা না পেলেও ফিঞ্চের ব্যাটে হাফ সেঞ্চুরি এসেছে চারটি।

এছাড়া গতকাল বুধবার পাঞ্জাবের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি করার পর ৫০ বলে ১১৩ রানের ইনিংস খেলেন কোহলি। এই ইনিংসের মাধ্যমেই প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি। আইপিএলে এখনও পর্যন্ত ১৩৬টি ম্যাচ খেলে ১২৮ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন তিনি। পাঞ্জাবের বিপক্ষে ১১৩ রান করার পর তার সর্বমোট রান এখন ৪০০২। গড় ৩৭.৭৫ করে। চারটি সেঞ্চুরির পাশাপশি হাফ সেঞ্চুরি ২৪টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here