কোরীয় উপকূলে মার্কিন বোমারু বিমানের চক্কর

0
4
A U.S. Air Force B-1B Lancer assigned to the 37th Expeditionary Bomb Squadron, takes-off to fly a bilateral mission with Japanese and South Korea Air Force jets in the vicinity of the Sea of Japan, from Andersen Air Force Base, Guam, October 10, 2017. Staff Sgt. Joshua Smoot/U.S. Air Force/Handout via REUTERS

আর্ন্তজাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার উপকূলে দুটি মার্কিন বোমারু বিমান শক্তি প্রদর্শন করেছে।

মঙ্গলবার রাতে মহড়ারত বিমান দুটি কোরীয় আকাশসীমায় প্রবেশ করে। খবর রয়টার্সের।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন উত্তর কোরিয়াকে সামলানোর ব্যাপ্তি নিয়ে তার সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন, তখনই মার্কিন বিমানের এমন শক্তি প্রদর্শন চোখে পড়ল।

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বারবারই পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে আসছে উত্তর কোরিয়া।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের বৈঠকের সময় মার্কিন বিমানবাহিনীর বি-ওয়ান বি নামের দুটি বোমারু বিমান গুয়াম থেকে কোরীয় উপদ্বীপ অঞ্চলে যায়।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, দক্ষিণ কোরিয়ার সঙ্গে সাগরে সামরিক মহড়ার সময় এ ঘটনা ঘটে। সেই সময় দক্ষিণ কোরিয়ার দুটি এফ-১৫ ফাইটার বিমানও ছিল।

পানিতে এয়ার-টু-গ্রাউন্ড ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় বিমান দুটি। এর পর দক্ষিণ কোরিয়ার সাগর থেকে চীন সাগর পর্যন্ত পানিপথে পুনরায় এ পরীক্ষা করে।

মার্কিন সামরিক বাহিনী থেকে জানানো হয়, জাপানের যুদ্ধবিমানও এ মহড়ায় অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here