কোথায় কেমন আছেন ওবামা?

0
130

obamaআন্তর্জাতিক ডেস্ক:একটা সময় তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে ব্যস্থ মানুষ। আজ এ দেশ, কাল ও দেশ। নিজের দেশে থাকলেও, গলা পর্যন্ত ডুবে কাজে। তবে জীবন এখন বদলেছে। রিটায়ারমেন্টের পর ঝাড়া হাত-পা। কিন্তু এখনও তিনি ব্যস্ত। কার সম্পর্কে এত কথা? কে এমন মহাব্যস্ত? সব খবর পাবেন এইখানেই।

কিছুদিন আগেও, দিনরাত ব্যস্ততায় ডুবে থাকাই ছিল রুটিন। সকাল থেকে সন্ধে, হোয়াইট হাউসে কাজ আর কাজ। টিমম্যান ওবামা। কাজে ফাঁকি নেই। তার ওপর বিদেশ সফর, রাজনীতি-কূটনীতির কূটকাচালি… বিজি শিডিউল, শেষ আট বছরে। দম ফেলার ফুরসতও নামমাত্র।

মার্কিন মুলুকে পালাবদলের পর, এবছর জানুয়ারিতে ডোনাল্ড ট্রাম্পের হাতে উঠেছে দায়িত্বভার। দুনিয়া কাঁপাচ্ছেন, একের পর এক নীতিতে। ঝড় গোটা বিশ্বে। কিন্তু রিটায়ারমেন্টের পর, পূর্বসূরী করছেনটা কী?

জলকেলিতে ব্যস্ত সদ্যপ্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। হালকা নয়, একেবারে ডেঞ্জারাস, অ্যাডভেঞ্চারাস ওয়াটার স্পোর্টস। ব্রিটিশ বিলিয়নেয়ার তথা অ্যাডভেঞ্চারার স্যার রিচার্ড ব্র্যানসনের প্রাইভেট দ্বীপে, চলল এমন মজা-মস্তি। প্রেসিডেন্ট থাকাকালীন ছিল অজস্র নিয়ম নীতির গেরো। বিধিনিষেধের বাধা। তবে এখন আর সেসব নেই। তাই যেন আরও প্রাণখোলা বারাক হুসেইন ওবামা। তড়িঘড়ি কাইটবোর্ডিং শিখেই, নেমে পড়লেন তা হাতে কলমে উপভোগ করতে। একেবারে রিল্যাক্সড মুডে। খোশমেজাজে শুধু খেললেনই না, তাতে জিতলেনও ওবামা। হোস্ট ব্র্যানসনকে হারিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here