কোটি টাকার বিবাহবিচ্ছেদ!

0
7

আর্ন্তজাতিক ডেস্ক: সংসারে মোটেই বনিবনা হচ্ছিল না দম্পতির। ফলাফল বিবাহবিচ্ছেদ। আর বিচ্ছেদ হতে গিয়েই বিপত্তিতে পড়তে হল স্বামীকে। শেষে আদালত পর্যন্ত গড়ায় ঘটনাটি।

এক কোটি টাকা স্ত্রীর ব্যাংক হিসাবে জমা করে পারস্পরিক বিবাহবিচ্ছেদের জন্য স্বামীকে আবেদন করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রে।-খবর আনন্দবাজারপত্রিকা অনলাইনের।

আদালতে স্ত্রীর অভিযোগ, বিয়ের কয়েকদিন পর থেকেই তার স্বামী ও স্বামীর পরিবার টাকা দেয়ার জন্য তাকে চাপ দিতে থাকেন। একপর্যায়ে তিনি তার বাবার কাছ থেকে এক কোটি ২৫ লাখ টাকা এনে স্বামীকে দেন। তবু তার ওপর মানসিক নির্যাতন চলতে থাকে।

স্ত্রীর কোর্টে আরও অভিযোগ করেন, আরও টাকা চাইলে তা না দেয়ায় একরকম জোর করেই ডিভোর্স পেপারে সই করিয়ে নেন স্বামী। মামলার শুনানি শেষে সুপ্রিম কোর্টের বিচারপতি কুরিয়ান জোসেফ নির্দেশ দেন, চলতি ১৬ মাসে চার দফায় ২৫ লাখ টাকা করে স্ত্রীকে দিতে হবে স্বামীর। তবেই তালাকনামা কার্যকর হবে।

এদিকে স্বামী আবার স্ত্রীকে ফিরে পেতে চাইছেন বলে জানা গেছে।

২০০০ সালে বিয়ে হয় আমেরিকা প্রবাসী এই ভারতীয় নারীর। বিয়ের পর চিকিৎসাবিদ্যায় পড়া শেষ করে স্বামীর সঙ্গে থাকতে আমেরিকায় পাড়ি জমান তিনি। বেশ কয়েক বছর ধরে দাম্পত্য জীবনে ঝামেলা চলছিল তাদের।

গত দুবছর ধরে স্বামীকে দেয়া টাকা ফেরত পেতে আইনি লড়াই চালিয়ে যাচ্ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here