কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচি ঘোষণা

0
23

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের নেতাদের ওপর হামলার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

কর্মসূচির হলো- আগামীকাল থেকে সারা দেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন এবং অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৯ জুন) হামলার পর পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান এ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, আমাদের সংবাদ সম্মেলনে বাধা ও হামলার প্রতিবাদে আগামীকাল থেকে সকল বিশ্ববিদ্যালয়-কলেজে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন এবং সারাদেশে বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হবে।

এর আগে সকালে কোটা আন্দোলনের পরবর্তী কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনের প্রস্তুতিকালে আন্দোলনের নেতাদের ওপর হামলা চালানো হয়। হামলায় গুরুতর আহত হয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ও রাশেদ খাঁন। এ ছাড়া আরো কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থী হামলায় আহত হয়েছে বলেও জানা যায়। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়া হয়েছে।

পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, সংবাদ সম্মেলনের উদ্দেশ্যে সকাল ১০টা ৫০ মিনিটে আমরা গ্রন্থাগারের সামনে আসি। আমরা দাঁড়ানোর কিছুক্ষণের মধ্যে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে আসার পরই বাংলাদেশের সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরের ওপর চড়াও হয় ছাত্রলীগ নেতাকর্মীরা। হামলায় নেতৃত্বে ছিলেন ছাত্রলীগের ইমতিয়াজ বুলবুল বাপ্পী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিল ঘোষণার আড়াই মাসেও কোটা সংস্কারের কোনো প্রজ্ঞাপন জারি হয়নি। এ নিয়ে কোটা সংস্কার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আজ সংবাদ সম্মেলন করার কথা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here