কে কতদূর পড়াশোনা করেছেন?

0
94

174338bolliwoodসালমান খান : বান্দ্রার স্কুলে পড়াশোনার পর কলেজে ভর্তি হয়েছিলেন সলমান খান। কিন্তু, বলিউডে ক্যারিয়ার তৈরির জন্য কলেজ ছেড়ে দেন।

তবে ছোটো থেকেই বেশ প্রতিভাবান ছিলেন। ছবি তো ভালো আঁকতেন। সঙ্গে সঙ্গে স্ক্রিপ্টও লিখতেন। অভিনয় জগতে নামার আগেই তিন তিনটে ছবির স্ক্রিপ্ট লিখেছিলেন তিনি।

কারিনা কাপুর : মুম্বাইয়ের মিথিবাই কলেজে দু’বছর কমার্স নিয়ে পড়াশোনা করেন। তারপর সরকারি আইন কলেজে ভর্তি হন। প্রথম বর্ষের পরীক্ষা দেওয়ার পর আর মন টেকেনি। সেই কলেজ ছেড়েছুড়ে অভিনয় শিখতে শুরু করেন।

দীপিকা পাড়ুকোন : IGNOU-থেকে সোশিওলজি নিয়ে গ্রাজুয়েশন করার ইচ্ছে ছিল। ভর্তিও হয়েছিলেন। কিন্তু, মডেলিংয়ের জন্য আর হয়নি। মাঝপথে ছাড়তে হয় পড়াশোনা।

ক্যাটরিনা কাইফ : সে অর্থে স্কুলে কোনওদিন পড়াশোনা করেননি ক্যাটরিনা। কাজের জন্য ক্যাটরিনার মাকে নানা জায়গায় ঘুরতে হতো। ফলে প্রচলিত পদ্বতিতে পড়াশোনার সুযোগ পাননি ক্যাটরিনা।

অক্ষয় কুমার : মুম্বইয়ের গুরু নানক খালসা কলেজে ভর্তি হন অক্ষয়। কিন্তু, পড়াশোনা শেষ না করে মার্শাল আর্ট শিখতে চলে যান।

আলিয়া ভাট : স্কুলের পড়াশোনা শেষ করে করণ জোহরের ছবিতে অভিনয় করতে নামেন আলিয়া। তিনি নিজে জানিয়েছিলেন, পড়াশোনাটা কোনওদিন ভালোবাসতেন না। বরং, বাইরের কাজে বেশি উৎসাহ ছিল। তবে সহজেই নিজের ক্যারিয়ার তৈরি করতে পেরেছেন।

ঐশ্বরিয়া বচ্চন : প্রতিভাবান ছিলেন ঐশ্বরিয়া বচ্চন। ৫ বছর গানের তালিম নিয়েছেন। শিখেছেন নাচও। ভেবেছিলেন স্থাপত্যবিদ্যা নিয়ে পড়াশোনা করবেন। কিন্তু, পরে মন বদলান। মডেলিংয়ের দিকে পা বাড়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here